আজ ঢাকায় আসছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

তিনদিনের সরকারি সফরে আজ বিকালে ঢাকায় আসছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী ড. রিয়াদ আল মালকী, প্রধান বিচারপতি মাহমুদ আল হাব্বাশ, প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবুরুদাইনাহ, কূটনৈতিকবিষয়ক উপদেষ্টা ড. মাজদি খালদিসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ মাহমুদ আব্বাসের প্রতিনিধিদলে অন্তর্ভুক্ত থাকবেন। রাষ্ট্রপতি আব্দুল হামিদের আমন্ত্রণে তিনি বাংলাদেশে আসছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গছে আজ বিকেল ৫টায় একটি বিশেষ ফ্লাইটে ঢাকা পৌঁছবেন মাহমুদ আব্বাস। বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং গার্ড অব অনার প্রদান করা হবে।

সন্ধ্যা ৭টায় তার সাথে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী সাক্ষাৎ করবেন। পরদিন ২ জানুয়ারি বেলা সাড়ে ১২টায় ফিলিস্তিনের প্রেসিডেন্ট সাভারস্থ জাতীয় স্মৃতি সৌধে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। দু

পুর আড়াইটায় তিনি ধানমন্ডি ৩২ নম্ব^র সড়কে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। বিকেল সাড়ে তিনটায় তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সাথে বৈঠক করার জন্য যাবেন। এছাড়াও মাহমুদ আব্বাস রাতে বঙ্গভবনে তার সম্মানে প্রেসিডেন্ট কর্তৃক আয়োজিত একটি নৈশভোজে অংশগ্রহণ করবেন। বাংলাদেশে তিন দিনের সরকারি সফর শেষে ফিলিস্তিনের প্রেসিডেন্ট আগামী ৩ ফেব্রুয়ারি অপরাহ্নে ঢাকা ত্যাগ করবেন। বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বিদায় জানাবেন।