চরিত্রবান, দেশপ্রেমিক সুনাগরিক তৈরী করাই কওমী মাদরাসার লক্ষ্য: মাওলানা শাহ আতাউল্লাহ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর (ফাইল ছবি)

বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রধান আমীরে শরীয়ত হযরত মাওলানা হাফেজ শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেছেন, দারুল উলুম দেওবন্দ থেকে শুরু করে প্রায় দেড়শত বছর যাবৎ কওমী মাদরাসার আলেম ওলামাগণ সারা দুনিয়ায় ধর্মীয় ও সামাজিক খেদমতসহ বিভিন্ন খেদমতের আঞ্জাম দিয়ে আসছেন। কেননা ধর্মীয় শিক্ষা, ইসলামী সভ্যতা,সংস্কৃতি, ঈমান-আকিদা, আমল-আখলাক ও নৈতিক চিন্তাধারা পরিগঠন এবং কোরআন সুন্নাহর পরিপূর্ণ বাস্তব অনুশীলনের মাধ্যমে সৎ, চরিত্রবান, দেশপ্রেমিক ও সুনাগরিক তৈরী করাই কওমী মাদরাসার লক্ষ্য ও উদ্দেশ্য।

আজ ২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ৮ টায় রাজধানীর কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়া ইসলামিয়া মাদ্রাসায় ওলামায়ে কেরাম ও মাদরাসার ছাত্রদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাইখুল হাদিস মাওলানা সুলাইমান নোমানী,মাওলানা হাজী ফারুক আহমাদ, মাওলানা ঈসমাইল বরিশালী,মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী,মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা মুফিজুর রহমান, মুফতি ইলিয়াছ মাদারীপুরী ও মাওলানা সুলতান মহিউদ্দিন প্রমুখ।

মাওলানা আতাউল্লাহ আলেম ওলামাদের লক্ষ্য করে বলেন, যেহেতু কওমী ওলামায়ে কেরাম জাতির খেদমতে সর্বদা নিয়োজিত তাই তাদের সাথে ধর্মপ্রান মুসলমানদের আত্মার সম্পর্ক রয়েছে। এ সম্পর্ক অটুট রেখে আপনারা আপনাদের নিজ নিজ এলাকায় দাওয়াতি কাজসহ সকল কাজ অব্যাহত রাখবেন।