আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ সাংবাদিকের মৃত্যু

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সময় গুলিতে আহত সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের মৃত্যু হয়েছে। তিনি দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি ছিলেন।

শুক্রবার দুপুরে বগুড়া থেকে ঢাকায় নেওয়ার পথে শিমুলের মৃত্যু হয় বলে জানান হাটিকুমড়ুল এলাকার সাখাওয়াত মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসক হাফিজ রহমান মিলন।

এদিকে এ ঘটনার প্রতিবাদে শনিবার শাহাজাদপুরে অর্ধদিবস হরতাল ডেকেছে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুর পৌনে ২টার দিকে শাহজাদপুর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় শেখকে ধরে নিয়ে মেয়রের ছোট ভাই হাসিবুল হক পিন্টু মারধর করেন। এ ঘটনা জানাজানি হলে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করে। অবরোধ চলাকালে বিজয়ের সমর্থকরা একটি মিছিল নিয়ে মেয়রের বাড়ির কাছাকাছি পৌঁছালে মেয়র হালিমুল হক মীরু তার শটগান থেকে গুলি ছোড়েন।

এসময় সাংবাদিক শিমুলসহ তিনজন গুলিবিদ্ধ হন। এর মধ্যে গুলিবিদ্ধ সাংবাদিক শিমুলকে দ্রুত বগুড়ায় জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গুলিবিদ্ধ অন্য দুজনকে সিরাজগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

তবে মেয়র পক্ষের লোকজনের দাবি, বিজয়ের সমর্থকরা একটি মিছিল নিয়ে মেয়রের বাড়িতে হামলা চালালে আত্মরক্ষার্থে মেয়র গুলি ছুড়তে বাধ্য হন।

তবে এ বিষয়ে মেয়র হালিমুল হক মীরুর সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।