ফিলিস্তিনের স্বাধীনতার প্রশ্নে ইসরাইলের সাথে কোন আপোষ নাই : ন্যাপ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

বাংলাদেশের জনগন ফিলিস্তিনের শুধু বন্ধুই নয় দুটি দেশ একে অন্যের ভাই বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, দুই দেশ ও দুই দেশের মানুষের মধ্যে যে আত্মিক সম্পর্ক সেটি সব ধরনের লোক-দেখানো আনুষ্ঠানিকতার ঊর্ধ্বে। আমরা বাংলাদেশের জনগনের পক্ষ থেকে ফিলিস্তিনির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে জানাই অভিনন্দন ও শুভেচ্ছা।

শুক্রবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ন্যাপ’র সকল সময়ই ফিলিস্তিনে ইসরাইলী আগ্রাসনের বিরুদ্ধে ছিল, আছে এবং থাকবে। ফিলিস্তিনের স্বাধীনতার প্রশ্নে ইসরাইলের সাথে কোন আপোষ নাই। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে বাংলাদেশ উৎফুল্ল চিত্তে স্বাগত জানিয়েছে। তার সফরের মধ্যই আমরা আমাদের চিরাচরিত অবস্থান পুনর্ব্যক্ত করেছি। বাংলাদেশ দৃঢ়ভাবে বিশ্বাস করে, মার্কিন দূতাবাস তেলআবিব থেকে স্থানান্তর কোনোভাবেই গ্রহণযোগ্য হবে না। এটা শুধু বাংলাদেশের কথা নয়, এটা বিশ্বের বিশাল অংশেরও কথা। যা ইউরোপও এখন বলছে।
নেতৃদ্বয় বলেন, ইসরায়েলের ক্রমাগত আগ্রাসন ও দখলদারি মনোভাবের বিরুদ্ধে অতিতের মত আমাদের প্রতিবাদ অব্যাহত রাখা উচিত। ইসরায়েলি দখলদারদের বিরুদ্ধে বাংলাদেশসহ গোটা বিশ্ব সম্প্রদায়কে আরো বেশি শক্ত অবস্থান নিতে হবে। ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞা ও অবরোধসহ বিভিন্ন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। আর ফিলিস্তিনিরা যাতে স্বাধীনভাবে চলাফেরার করতে পারে, যাবতীয় মানবিক অধিকার ভোগ করতে পারে, সে দাবিতে বাংলাদেশসহ সবাইকে বিভিন্ন ফোরামে সোচ্চার হতে হবে।