ট্রাম্পের মুসলিমবিরোধী পদক্ষেপের প্রতিবাদে কোলকাতায় মার্কিন কনস্যুলেট ঘেরাও কর্মসূচি

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাতটি মুসলিম দেশের নাগরিকদের সেদেশে প্রবেশের ওপরে যে নিষেধাজ্ঞা জারি করেছেন তার প্রতিবাদে পশ্চিমবঙ্গের বিভিন্ন মুসলিম সংগঠনের পক্ষ থেকে যৌথভাবে ২০ ফেব্রুয়ারি কোলকাতায় মার্কিন কনস্যুলেট ঘেরাওয়ের ডাক দেয়া হয়েছে। আজ (মঙ্গলবার) উত্তর ২৪ পরগণা জেলার দেগঙ্গায় রাজ্যের বিভিন্ন মুসলিম ও ইমাম সংগঠনের শীর্ষ নেতাদের এক বৈঠকে ওই সিদ্ধান্ত নেয়া হয়।

এ ব্যাপারে ২০ ফেব্রুয়ারি কোলকাতার ধর্মতলায় এক জমায়েত শেষে প্রতিবাদ মিছিল সহকারে কোলকাতায় মার্কিন কনস্যুলেটের দফতরে স্মারকলিপি দেয়া হবে। সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের পক্ষ থেকে আজ (মঙ্গলবার) সন্ধ্যায় এক  প্রেস বিজ্ঞতিতে ওই তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি কোলকাতা বইমেলাতে ট্রাম্পের বিদ্বেষ নীতির বিরুদ্ধে প্ল্যাকার্ড হাতে নিয়ে নীরব প্রতিবাদ জানান সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের কর্মী-সমর্থকরা।

আজ সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জাতি, বর্ণ ও ধর্ম বিদ্বেষী বলে অভিহিত করেন। তিনি বলেন, ‘ট্রাম্প গোটা বিশ্বের শান্তি ও সৌহার্দের পক্ষে ভয়ঙ্কর বিপজ্জনক ব্যক্তি। সেজন্য আমরা চাই ভারত সরকার ট্রাম্প প্রশাসনের সঙ্গে সব ধরণের সম্পর্ক ছিন্ন করুক।’

এদিকে,  অল ইন্ডিয়া সুন্নাত অল জামায়াতের সাধারণ সম্পাদক, মুফতি আব্দুল মাতীন ট্রাম্পের আচরণের তীব্র নিন্দা জানিয়েছেন।

সংখ্যালঘু মুসলিম নেতাদের ওই সভায় মুহাম্মদ কামরুজ্জজামান এবং মুফতি আব্দুল মাতিনের পাশাপাশি জমিয়তে আহলে হাদিস নেতা ডা. আলমগীর সরদার, সারা বাংলা ইমাম মুয়াজ্জিন কাউন্সিলের উত্তর ২৪ পরগণা জেলা সম্পাদক মাওলানা খলিলুর রহমান, মাজলিসুল ওলামা ওয়াল আইম্মার সম্পাদক মাওলানা মনিরুল ইসলাম, সংখ্যালঘু যুব ফেডারেশনের উত্তর ২৪ পরগণা জেলা সভাপতি বাবর হোসেন, ইত্তেহাদুল আইম্মার সম্পাদক মাওলানা আবু সাঈদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পার্সটুডে