ঝিনাইদহে কালীগঞ্জে ১১৯ জনের বিরুদ্ধে ভুয়া মুক্তিযোদ্ধার অভিযোগ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

ঝিনাইদহের কালীগঞ্জে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই আগামী ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে। চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। তালিকাভুক্ত ৩৩৯ মুক্তিযোদ্ধার মধ্যে ১১৯ জনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। এছাড়া নতুন করে ২৫৩ জন মুক্তিযোদ্ধা হওয়ার জন্য আবেদন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার ছাদেকুর রহমান জানান, নতুন আবেদন করা ২৫৩ ও পুরাতন ১১৯ জন মুক্তিযোদ্ধার যাচাই-বাছাই ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। যারা নতুন করে আবেদন করেছেন তাদের ফরম পূরণ করে সাক্ষী ও প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ১১ ফেব্রুয়ারি সকাল ১০টায় স্বশরীরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।

তিনি আরও জানান, ১১ ফেব্রুয়ারি সুন্দরপুর-দূর্গাপুর, জামাল, কোলা, নিয়ামতপুর, রায়গ্রাম ও মালিয়াট, ১৩ ফেব্রুয়ারি শিমলা-রোকনপুর, ত্রিলোচনপুর, বারবাজার ও পৌরসভা, ১৪ ফেব্রুয়ারি কাষ্টভাঙ্গা ও রাখালগাছি ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাই করা হবে। এছাড়া নিয়মিত ভাতাভোগী মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কোনও অভিযোগ পাওয়া গেলে তা ১৫ ফেব্রুয়ারি যাচাই-বাছাই করা হবে।

ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হেলাল উদ্দীন সর্দার সাংবাদিককে বলেন, কালীগঞ্জ উপজেলায় মোট ৩৩৯ জন মুক্তিযোদ্ধা রয়েছেন। এসব মুক্তিযোদ্ধারা গেজেটেড ও সরকারি ভাতাভুক্ত। ২০১৪ সালে নতুন করে আরও ২৫৩ জন মুক্তিযোদ্ধা হওয়ার জন্য আবেদন করেন।

এছাড়া ভাতাভুক্ত ৩৩৯ জনের মধ্যে ১১৯ জনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। নতুন করে আবেদন করা ২৫৩ ও পুরাতন ১১৯ জন মুক্তিযোদ্ধার যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে।