এদেশ কোরআনের দেশ মুর্তির দেশ নয়, অবিলম্বে মুর্তি অপসারণ করুন: মুফতী দিলওয়ার বিন গাজী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

মুফতী দিলওয়ার বিন গাজী (ফাইল ছবি)

সফিপুর কেন্দ্রিয় জামে মসজিদের খতিব মুফতী দিলওয়ার বিন গাজী বলেছেন, এদেশ কোরআনের দেশ মুর্তির দেশ নয়, অবিলম্বে সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে স্থাপিত গ্রীকদেবীর মুর্তি অপসারণ করুন। তিনি বলেন সর্বোচ্চ বিচারালয় সুপ্রিমকোর্টের প্রাঙ্গণে মুর্তি স্থাপন করার মানে ৯২ ভাগ মুসলমানে ধর্মীয় অনুভতিকে উপহাস করা। কারন এদেশ মুসলমানদের দেশ, মাসজিদ-মাদরাসার দেশ, এদেশ কোরআনের দেশ কোন দেবদেবীর মুর্তির দেশ নয়।

তিনি গতকাল শুক্রবার (১০ফেব্রুয়ারি) গাজিপুরের সফিপুরস্থ রতনপুর বাইতুস সালাম জামে মসজিদের উদ্যোগে আয়োজিত ইসলামি মহাসম্মেলনে প্রধান বক্তার বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানিয়ে বলেন, আপনি রাষ্ট্রধর্ম ইসলাম স্বীকৃত বাংলাদেশের সন্তান, আপনি নামাজ পড়েন, রোজা রাখেন, বাইতুল্লাহয় গিয়ে হজ্ব করেন, এই মুর্তি স্থাপন করার মানে আপনাকেও উপহাস করা। আমরা দ্রুত এই মুর্তি অপসারণে আপনার হস্তক্ষেপ কামনা করছি।

তিনি আরো বলেন, যদি গ্রীকদেবীর এই মুর্তি অপসারণ করা না হয় তাহলে ধর্মপ্রাণ তৌহিদী জনতা এদেশের শ্রেষ্ট সন্তান আলেম ওলামাদের নেতৃত্বে দুর্বার আন্দোলন মাধ্যমে এই মুর্তি অপসারণ করে ছাড়বে ইনশাআল্লাহ।

এসময় সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মাওলানা সুলাইমান হুসাইন নোমানি, মাওলানা আব্দুল মান্নান যুক্তিবাদী, মাওলানা আশ্রাফ আলী, মুফতী আবু তাহের সিদ্দিকী, মাওলানা এহসান, ও মাওলানা মাহবুবুর রহমান প্রমুখ।