মূর্তি অপসারণের দাবীতে বাংলাদেশ খেলাফত মজলিসের মাসব্যাপী কর্মসূচী শুরু

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

লিফলেট বিতরণ করছেন মহাসচিব মাওলানা মাহফুজুল হক ও যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হকসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ

সুপ্রিম কোর্টের সামনেসহ সারাদেশের রাস্তার মোড়ে মোড়ে মূর্তি স্থাপনের প্রতিবাদ এবং অপসারণের দাবীতে বাংলাদেশ খেলাফত মজলিসের মাসব্যাপী গণসংযোগ কর্মসূচী ঘোষণা অনুযায়ি আজ বিকেলে পল্টন সুরমা টাওয়ারের সামনে লিফলেট বিতরণের মাধ্যমে কর্মসূচী উদ্বোধন করেন দলের মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

মাসব্যাপি অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে আলেম, মাদরাসার প্রিন্সিপাল, ইমাম-খতীব, সাংবাদিক,  রাজনীতিবীদ, বিভিন্ন রাজনৈতিকদল এবং শিক্ষাবিদসহ বিভিন্ন পেশার মানুষের সঙ্গে মতবিনিময়।

সারাদেশব্যাপী লিফলেট বিতরণ কর্মসূচীর উদ্বোধনী বক্তব্যে মাওলানা মাহফুজুল হক বলেছেন, মুসলমানরা মূর্তি মেনে নিতে পারে না। বাংলাদেশের মুসলমানদের ঈমানকে নষ্ট করার জন্য সুপ্রিম কোর্টসহ বিভিন্ন জায়গায় মূর্তি স্থাপন করা হয়েছে। অবিলম্বে তা অপসারণ করতে হবে।

তিনি বলেন, সর্বশ্রেষ্ঠ আইন প্রণেতা রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পৃথিবীতে এসে মূর্তিকে ধ্বংস করেছেন, এমনকি যুগে যুগে নবীগণ মূর্তির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। মূর্তি স্থাপন ঈমানের সাথে সাংঘর্ষিক। মুসলমানদের সর্বশ্রেষ্ঠ সম্পদ হলো  ঈমান। এ ঈমান রক্ষার ক্ষেত্রে মুসলমানগণ যে কোনো পরিস্থিতি মোকাবেলা করতে সর্বদা প্রস্তুত থাকে।

তিনি আরো বলেন, পৃথিবীর কোনো মুসলিম দেশ এমনকি ভারতের সুপ্রিম কোর্টের সামনেও আইন প্রণেতার প্রতীক হিসেবে কোনো মূর্তি ও ভাষ্কর্যের অস্তিত্ব নেই। তাই বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ বাংলাদেশের সুপ্রিম কোর্টের সামনে মূর্তি স্থাপন মেনে নেয়ার কোনো সুযোগ নেই।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,  মাওলানা রেজাউল করীম জালালী, যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন,  সাংগঠনিক সম্পাদক মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলান আব্দুল আজীজ, মাওলানা জিএম মেহেরুল্লাহ, অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল,  প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহকারী প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা রেজাউল হক, নির্বাহী সদস্য হাফেজ শহিদুর রহমান, মাওলানা নিয়ামতুল্লাহ, মাওলানা আব্দুন নূর, মুহাম্মদ আব্দুর রহীম, মাওলানা জসিম উদ্দীন, ঢাকা মহানগরী সভাপতি মাওলানা এনামুল হক মূসা, সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন ইউসূফ, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহীম সাঈদ ও সেক্রেটারী জেনারেল মুহাম্মদ রহমত আলী প্রমুখ।

 

উদ্বোধনী অনুষ্ঠানের পর দলীয় কার্যালয়ে আয়োজিত নির্বাহী কমিটির বৈঠকে উল্লেখিত নেতৃবৃন্দ যোগদান করেন। বৈঠকে সভাপতিত্ব করেন দলের নায়েবে আমীর মাওলানা রেজাউল করীম জালালী।