‘গণ-বিপ্লব’ মুক্তির একমাত্র পথ : মাহমুদুর রহমান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

বর্তমান সরকারের শাসন ব্যবস্থাকে ফ্যাসিবাদী আখ্যা দিয়ে এ থেকে মুক্তির জন্য ‘গণ-বিপ্লব’ বাহিরে আর কোন পথ খোলা নেই বলে মন্তব্য করেছেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

তিনি বলেন, এই ফ্যাসিবাদী শাসন থেকে দেশবাসীকে মুক্ত হতে হলে সামনে একটা পথ খোলা আছে। আর সেটা হলো ‘গণ-বিপ্লব’। জনগণ জেগে উঠে ফ্যাসিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে পারলেই এই অত্যাচারী শাসকের বিদায় হবে। এ জন্য তিনি দেশবাসীকে সোচ্চার হওয়ার আহবান জানান।

সোমবার দুপুরে ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান বলেন, ইসলামের জন্য, দেশের গণতন্ত্রের জন্য ও মানবাধিকার রক্ষার জন্য যে লড়াই চালিয়ে আসছি সেই লড়াই চলবেই। কোনো রকম ভয় দেখিয়ে, নির্যাতন করে আমাদের এ লড়াই কে দামিয়ে রাখা যাবে না।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুল হাই শিকদারের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন সাংবাদিক নেতা রুহুল আমীন গাজী, বিএফইউজের সভাপতি শওকত মাহমুদ, দৈনিক আমার দেশের নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, পেশাজীবী নেতা ডা. জাহিদ হোসেন, সাংবাদিক নেতা আব্দুস শহীদ, জাহাঙ্গীর আলম প্রধান, বাকের হোসাইন প্রমুখ। সভাটি পরিচালনা করেন সাংবাদিক নেতা শাহীন হাসনাত।

উল্লেখ্য, আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান সাড়ে তিন বছরেরও বেশি সময় কারাবন্দি থাকার পর গত ২৩ নভেম্বর গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে মুক্তি লাভ করেন।