সিলেটের ধ্বনির ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

সিলেটের জনপ্রিয় নিউজ পোর্টাল “সিলেটের ধ্বনির” ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে ‘আদর্শ সমাজ গঠনে মিডিয়ার ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ ফেব্রুয়ারী (শনিবার) সন্ধ্যায় সিলেট নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দৈনিক জালালাবাদ এর ভারপ্রাপ্ত সম্পাদক এডভোকেট আজিজুল হক মানিক বলেন, তরুন সমাজই দেশের প্রাণ। এদেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে তরুনদের রয়েছে উল্লেখযোগ্য অবদান। ঠিক তেমনি ভাবে সুখি সমৃদ্ধশালী আগামীর বাংলাদেশ গঠনে এ তরুনদের এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, বিশেষ করে জ্ঞান বিজ্ঞান ও তথ্য প্রযুক্তিতে তাদের সরাসরি অংশগ্রহনের প্রয়োজন। আদর্শ সমাজ গঠন এবং সুস্থ সংস্কৃতির স্বার্থে এসব তরুনদের সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে। বর্তমান তথ্য নির্ভর এ যুগে মিডিয়ার আধুনিকায়নে এসব তরুনদের অংশ গ্রহনের বিকল্প নেই।

সিলেটের ধ্বনির সম্পাদক সুলাইমান আহমদ হুজাইফার সভাপতিত্বে ও সহ-সম্পাদক আব্দুল আজিজ এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও গবেষক শামসীর হারুনুর রশিদ, দি নিউ নেশন এর সিলেট প্রতিনিধি এস এ শফি, ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের সিনিয়র সহ-সম্পাদক মারজান হোসাইন চৌধুরী, সুর-ধ্বনি সাংস্কৃতিক ফোরামের চেয়ারম্যান কে এম সালমান আহমদ, নিউজ চেম্বার্স এর সম্পাদক তাওহিদুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক শাহরীয়ার আহমদ রাসেল, সংগঠক বাহাউদ্দিন আরমান ও আব্দুল রহমান।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফাহাদ মারুফ, সংগীত পরিবেশন করেন জাবেদ আহমদ প্রমুখ।