ট্রাম্প ‘সীমা লঙ্ঘন’ করেছেন: ফক্স নিউজ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন প্রেসিডেন্ট ট্রাম্প (ফাইল ফটো)

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পছন্দের টেলিভিশন চ্যানেল ‘ফক্স নিউজ’ ক্ষোভ প্রকাশ করে বলেছে, তিনি ‘সীমা লঙ্ঘন’ করেছেন। মার্কিন গণমাধ্যমের বিরুদ্ধে ট্রাম্প দফায় দফায় সমালোচনা করার পর ফক্স নিউজ এ ধরনের প্রতিক্রিয়া ব্যক্ত করল। ফক্স নিউজ ট্রাম্পের সমালোচনা করে বলেছে, তার পূর্বসুরী বারাক ওবামা সাংবাদিকদের তীক্ষ্ণ সমালোচনা সহ্য করতে পারতেন।

গত শুক্রবার প্রেসিডেন্ট ট্রাম্প নিউ ইয়র্ক টাইমস পত্রিকা এবং সিএনএন, এনবিসি, এবিসি এবং সিবিএস টেলিভিশন চ্যানেলের বিরুদ্ধে বিষোদগার করে বলেছেন, এগুলো হচ্ছে “ভূয়া গণমাধ্যম”। তিনি এখানেই থেমে থাকেন নি; এসব গণমাধ্যমকে তিনি আমেরিকার জনগণের শত্রু বলেও উল্লেখ করেছেন।

রোববার হোয়াইট হাউজের চিফ অব স্টাফ রিন্স প্রিবাসের সঙ্গে এক সাক্ষাৎকার অনুষ্ঠানে ফক্স নিউজের সঞ্চালক ক্রিস ওয়ালেস পরিষ্কার করেছেন যে, ট্রাম্পের প্রশংসা সত্ত্বেও গণমাধ্যমটি প্রেসিডেন্টের পক্ষে নয়। ওয়ালেস বলেন, “দেখুন, আমরা বড় গণমাধ্যম। আমরা প্রেসিডেন্টের সমালোচনা করি। তারাও আমাদের সমালোচনা করতে চান, সেটা ঠিক আছে। কিন্তু প্রেসিডেন্ট যখন বলেন যে, ভুয়া গণমাধ্যম আমার শত্রু নয়, এগুলো মার্কিন জনগণের শত্রু, তখন কিন্তু প্রেসিডেন্ট গুরুত্বপূর্ণ সীমা লঙ্ঘন করেন।”

প্রিবাস এ সময় প্রেসিডেন্ট ট্রাম্পকে সমর্থনের চেষ্টা করে যুক্তি দেখান যে, এসব গণমাধ্যম নতুন সরকারের কেলেংকারির খবর প্রচার করেছে এবং ভালো কাজগুলো উপেক্ষা করছে। জবাবে ওয়ালেস ফক্স নিউজের মতো রক্ষণশীল গণমাধ্যমগুলোর বিরুদ্ধে ওবামার করা সমালোচনার সঙ্গে ট্রাম্পের আক্রমণ করার ধরণ তুলনা করেন। তিনি বলেন, বারাক ওবামাও ফক্স নিউজের সমালোচনা করতেন কিন্তু তিনি কখনো বলেন নি যে, আমরা আমেরিকার জনগণের শত্রু। এটাই হলো ওবামার সঙ্গে ট্রাম্পের প্রার্থক্য।

পার্সটুডে