ফের কার্যতালিকায় মাওলানা সাঈদীর রিভিউ শুনানি

মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মামলায় রিভিউ আবেদন শুনানি আগামী রোববার আপিল বিভাগের কার্যতালিকায় রাখা হয়েছে। কার্যতালিকার ১৩৯ নম্বর ক্রমিকে রয়েছে এ মামলাটি। রিভিউ শুনানির জন্য বেঞ্চ পুনর্গঠন করা হয়েছে।

এর আগে গত ৬ এপ্রিল বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ মামলার রিভিউ শুনানির জন্য আগামী ১৪ মে তারিখ নির্ধারণ করেন।

বেঞ্চের অপর তিন সদস্য ছিলেন- বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।
তবে রোববারের কার্যতালিকায় এ মামলার রিভিউ শুনানির জন্য বেঞ্চ পুনর্গঠন করা হয়েছে।

পুনর্গঠিত বেঞ্চে পূর্বের চার বিচারপতির সাথে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞাকে যুক্ত করা হয়েছে।

মাওলানা দেলাওয়ার হোসেন সাঈদীর মামলার আপিল শুনানি অনুষ্ঠিত হয় সাবেক প্রধান বিচারপতি মো: মোজাম্মেল হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বেঞ্চে। বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞা সেই বেঞ্চের সদস্য ছিলেন। অপর যারা সদস্য ছিলেন তারা হলেন- বর্তমান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ ও সিদ্দিকী ও বর্তমানে অবসরে যাওয়া বিচারপতি শামসুদ্দিন চৌধুরী।

গতকাল বৃহস্পতিবার মাওলানা সাঈদীর রিভিউ শুনানির তারিখ নির্ধারণী বেঞ্চে আপিল মামলার শুনানিতে অংশ নেয়া বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞা ছিলেন না।