জীবনের সর্বক্ষেত্রে রাসূলের জীবনকে আদর্শ মেনে চলতে হবে : আল্লামা হবিগঞ্জী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী বলেছেন, আল্লাহর রাসূল (সা:) হলেন আমাদের জন্য আদর্শ, জীবনের সর্বক্ষেত্রে রাসূলের জীবনকে আদর্শ মেনে চলতে হবে।

গত ১৬ জুলাই রবিবার লন্ডনে মারকাজুল উলুম উদ্যোগে সীরাতুন্নবী (সা:) মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আল্লামা হবিগঞ্জী আরো বলেন, রাসূল (সা:) আল্লাহর পক্ষ থেকে আমাদের মুক্তির জন্য আলোর দিশারী কোরআন নিয়ে এসেছেন। আর তিনি নিজে হচ্ছেন কোরানের প্রতিচ্ছবি। আমাদের নাজাত ও মুক্তির জন্য রাসূলের আদর্শের বিকল্প নেই।

মারকাজুল উলূম লন্ডনের প্রিন্সিপাল মাওলানা শুয়াইব আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সীরাতুন্নবী মহাসম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হযরত মাওলানা হাফিজ ওলিউর রহমান বরুনী, বিশিষ্ট আলেম মাওলানা শায়খ তরিকুল্লাহ, মাওলানা ইমদাদুর রহমান আল মাদানী, মারকাজের ইমাম মাওলানা আব্দুল মজিদ, কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সেক্রেটারী মাওলানা সৈয়দ তামিম আহমদ, বিশিষ্ট আলেম মাওলানা এনামুল হক, মাওলানা সৈয়দ নাঈম আহমদ, মুফতি মুতাহির, হাফিজ রশিদ আহমদ, হাফিজ ছাদিকুল ইসলাম, হাফিজ হছাইন আহমদ বিশ্বনাথী, মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, মাওলানা ছফওয়ান, মাওলানা খালেদ আহমদ, মাওলানা মঈন উদ্দিন খান, মাওলানা আব্দুল গফ্ফার, মাওলানা ফখরুদ্দীন বিশ্বনাথী, হাফিজ মাওলানা তাজুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে বিশ্ব-মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করেন শায়খুল হাদিস আল্লামা তাফজ্জুল হক হবীগঞ্জি।