আবারো মাঠে নামছে আলেমসমাজ : ২৯ জুলাই সংবাদ সম্মেলন

দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরও দেশের সর্বজন শ্রদ্ধেয় বুজুর্গ হযরত হাফেজ্জী হুজুর রহ. ও মুফতি আমীমুল ইহসান রহ. এর নাম সড়কে পুন:র্বহাল না করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী ঐতিহ্য সংরক্ষণ কমিটির নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, ইসলাম বিদ্বেষী একটি চক্র হক্কানী আলেমদের বিরুদ্ধে স্বাধীনতা বিরোধী অপবাদ, মসজিদের নগরী ঢাকায় মূর্তি স্থাপন, পাঠ্যসূচীকে নাস্তিক্যবাদী ও হিন্দুয়ানীকরণ, স্কুলে কোমলমতি শিক্ষার্থীদের সিনেমা প্রদর্শনের উদ্যোগ, অবৈধ উচ্ছেদের নামে মসজিদ ভাঙ্গাসহ ইসলাম বিরোধী বিভিন্ন অপতৎপরতায় লিপ্ত রয়েছে। আর সরকার এ দুষ্ট চক্রেকে প্রস্রয় দিয়ে ইসলামী ঐতিহ্যের উপর আঘাত হেনে চলছে। তিনি সরকারের প্রতি ইসলামী ঐতিহ্য বিরোধী এসব অপতৎপরতা বন্ধের ব্যবস্থা গ্রহনের আহবান জানিয়ে বলেন অন্যথায় তৌহিদী জনতা ঐক্যবদ্ধভাবে ইসলাম বিদ্বেষীদের লাগাতার নানামুখি চক্রান্ত প্রতিহত করবে, ইনশাআল্লাহ।

গতকাল বিকালে রাজধানী ঢাকার কামরাঙ্গীরচরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়ায় ইসলামী ঐতিহ্য সংরক্ষণ কমিটির এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন- ঐতিহ্য সংরক্ষণ কমিটির সদস্য সচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, কমিটির সমন্বয়কারী ও খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, শায়খুল হাদীস মাওলানা সোলায়মান নোমানী, জমিয়তের যুগ্ন মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা মামুনুল হক, মাওলানা মুজীবুর রহমান হামিদী, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় নেতা মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা সানাউল্লাহ, মুফতি ফখরুল ইসলাম ও মাওলানা সুলতান মহিউদ্দীন প্রমুখ।

সভায় হাফেজ্জী হুজুর রহ. ও মুফতি আমীমুল ইহসান রহ. এর নাম স্বাধীনতা বিরোধীদের তালিকা থেকে বাদ ও সড়কে তাদের নাম পুন:র্বহাল, দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মূর্তি নির্মাণ বন্ধ, স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের সংস্কৃতি চর্চার নামে সিনেমা প্রদর্শনের গভীর ষড়যন্ত্র বন্ধের দাবিতে আগামী ২৯ জুলাই শনিবার সাংবাদিক সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করার সিদ্ধান্ত হয়।