বলার আছে অনেক কিছু, আপাতত চুপ থাকব: নওয়াজ শরীফ

পাকিস্তানের সুপ্রিম কোর্টের নির্দেশের পরিপ্রেক্ষিতে পদচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ আজ(শনিবার) বলেছেন, ক্ষমতা থেকে তাকে সরিয়ে দেয়ার বিষয়ে অনেক কিছু বলার আছে তবে আপাতত চুপ থাকবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

রাজধানী ইসলামাবাদের পাঞ্জাব হাউজে সাংবাদিকের সঙ্গে আলাপের সময় এ কথা বলেন তিনি। তিনি বলেন, গতমাসে যা ঘটেছে তা সবাই দেখেছে এবং জাতীয় ও আন্তর্জাতিক সংবাদ মাধ্যম উভয়ই এ নিয়ে খবর প্রকাশিত হয়েছে।

দুর্নীতি, জাতীয় অর্থ মেরে দেয়া বা ঘুষ খাওয়ার প্রমাণ পাওয়া গেলে আদালতের এ রায়কে অর্থবহ বলা যেত বলে জানান তিনি।  তিনি বলেন, সরকারি তহবিল তছরুপ করার কোনো কারণই তার নেই।

ছেলের প্রতিষ্ঠান থেকে বেতন না নেয়ার অপরাধে তাকে অযোগ্য ঘোষণা করা হয়েছে।

আদালতের আপত্তির কারণ কি তা বোঝা দুষ্কর বলে উল্লেখ করে তিনি বলেন, ‘আমি কোনো বেতন নেই নি তাই নমিনেশন পেপারে বিষয়টি উল্লেখ করার দরকার ছিল না। তা ছাড়া, কখনোই যে অর্থ গ্রহণ করে নি তার জন্য কি ভাবে ট্যাক্স রিটার্ন দাখিল করব!

তিনি বরেন, পাকিস্তানের অর্থনীতি ভালভাবে এগিয়ে চলেছে এবং এমন কিছু করবেন না যাতে প্রবৃদ্ধির ক্ষতি হয় বা দেশে অস্থিতিশীলতা সৃষ্টি হয়। তিনি আরো বলেন, ‘বুঝতে পারছি অনেক কিছু বলার আছে, কিন্তু এখন চুপ করে  থাকব; তা বলে চিরকাল চুপ থাকব না।’

পার্সটুডে