হোয়াইট হাউজ ছাড়লেন ট্রাম্পের প্রধান কৌশলী ও অত্যন্ত প্রভাবশালী স্টিভ বেনন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

মাইকেল ফ্লিন, রায়ান্স প্রিবাস, স্কারামুচ্চির পর এবার হোয়াইট হাউজ ছাড়লেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রধান কৌশলী (চিফ স্ট্রাটেজিস্ট), অত্যন্ত প্রভাবশালী স্টিভ বেনন। প্রেসিডেন্ট ট্রাম্প তাকে বরখাস্ত করেছেন। এ খবর দিয়েছে সিএনএন।

হোয়াইট হাউজের দু’জন প্রশাসনিক কর্মকর্তা সিএনএনকে এ তথ্য জানিয়েছেন।

সম্প্রতি স্টিভ বেননের ওপর ব্যক্তিগতভাবে ক্ষিপ্ত হয়ে ছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। নিউ জার্সিতে নিজের গলফ কোর্স থেকে বৃহস্পতিবার তার ওপর ক্ষোভ ঝাড়েন ট্রাম্প।

স্টিভ বেননের বিরুদ্ধে অভিযোগ, তিনি উত্তর কোরিয়া ইস্যুতে ট্রাম্প প্রশাসনের নীতি বিরুদ্ধ কথা বলেছেন। এমন কি তিনি নাকি বলেছেন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তিনি ব্যক্তিগতভাবে পরিবর্তন আনতে পারেন। বেননকে সাত মাস আগে হোয়াইট হাউজে নিয়োগ দেয়া হয়েছিল।

হোয়াইট হাউজের স্টিফ স্ট্রাটেজিস্ট হিসেবে অবসরপ্রাপ্ত জেনারেল জন কেলি দায়িত্ব নেয়ার তিন সপ্তাহ পরে এমন ভাগ্য বরণ করতে হলো স্টিভ বেননকে। এর মধ্য দিয়ে হোয়াইট হাউসে কর্মকর্তাদের মধ্যে বিভক্তি, আভ্যন্তরীণ দ্বন্দ্ব ও বিতর্কের ঝড় বেরিয়ে এলো বাইরে। স্টিভ বেননের হোয়াইট হাউজ ত্যাগ করার অর্থই হলো সবচেয়ে বেশি বিতর্কিত ব্যক্তি হোয়াইট হাউজ ছাড়লেন। তিনিই ট্রাম্পের জাতীয়তাবাদী আদর্শের চালিকাশক্তি ছিলেন বলে ধারণা করা হয়। এখন তিনি হোয়াইট হাউজ ত্যাগ করার মানে তাকে আর ট্রাম্প প্রশাসনের কেন্দ্রে পাওয়া যাচ্ছে না।

এর আগে তিনি গত বছরে প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারণার সময় ট্রাম্প টিমে যোগ দেন। সাইড লাইন থেকে উঠে আসেন শীর্ষ স্থানে। তাকে চিয়ারলিডার হিসেবে দেখা হতো।