রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে সিলেট জেলা কর আইনজীবী সমিতির মানববন্ধন

মায়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধ ও বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবিতে মানববন্ধন প্রতিবাদ সমাবেশ করেছে সিলেট জেলা কর আইনজীবী সমিতি।
আজ ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে হাউজিং এস্টেটস্থ কর আইনজীবী সমিতির অফিসের সামনে অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মৃতুঞ্জয় ধর ভোলার সভাপতিত্বে এবং সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মো.আবুল ফজল এর পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. লালা এডভোকেট। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিটিএল এর সহ সভাপতি মো.আবিদ আলী চৌধুরী, এম ই এম ইকবালুর রহমান এডভোকেট, আবু মোহাম্মদ আসাদ এডভোকেট, সিরাজুল হুসেন আহমদ এডভোকেট,সজল কুমার রায় এডভোকেট, সমর বিজয় সী শেখর এডভোকেট, মো. শফিকুর রহমান, হাছনু চৌধুরী, মো. আজিজুর রহমান এডভোকেট, মো.শহিদুল হক তালুকদার এডভোকেট, দেলওয়ার হোসেন দিলু এডভোকেট,পরীক্ষিত ক্রন্দ এডভোকেট, মো. তাহমিদুল ইসলাম খান এডভোকেট. সৈয়দ কাওছার আহমদ এডভোকেট, আব্দুস সাদেক লিপন এডভোকেট,রাসেদ খান এডভোকেট,দেবাশীষ দাশ তালুকদার প্রমুখ। এছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, মিয়ানমারে রোহিঙ্গাসহ ভিন্নধর্মী লোকদের উপর নির্যাতন, নিপিড়ন চলছে তা ইতিহাসের জঘন্য বর্বরতা ও গণহত্যা। বিভিন্ন গণমাধ্যমে মানুষ হত্যার দৃশ্য দেখে কোন বিবেকবান মানুষ নিশ্চুপ থাকতে পারেনা। এই হত্যাযজ্ঞ বন্ধের প্রতিবাদ করা সর্বস্তরের মানুষের নৈতিক দায়িত্ব। বক্তারা গণহত্যা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আন্তর্জাতিকভাবে মায়ানমারে গণহত্যা বন্ধে চাপ সৃষ্টির জন্য সরকারের সক্রিয় ভূমিকা পালন করার উদাত্ত্ব আহ্বান জানান। বক্তারা বলেন, মায়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যার জন্য আং সান সুচিকে আন্তর্জাতিক আদালতের কাঠগড়ায় দাড় করাতে হবে। ্আন্তর্জাতিক মহলকে বিবেচনা করে, এবং তাদের পাশে দাঁড়িয়ে মায়ানমারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ও মায়ানমারের একটি নিরাপদ জোন করে রোহিঙ্গাদের সেদেশে ফিরিয়ে নিতে হবে।