প্রধান বিচারপতিকে আড়াল করা হয়েছে : শামসুজ্জামান দুদু

ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নিরাপত্তার নামে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে আড়াল করা হয়েছে।‘প্রধান বিচারপতি হচ্ছেন সংবিধানের অবিভাবক, কিন্তু সংবিধান এখন অভিভাবকহীন। সংবিধান না থাকলে দেশ থাকে না, দেশ আজকে বিপন্ন।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘চাল-ডাল-আটা-ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং ৮ম বারের বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের’ প্রতিবাদে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত এক নাগরিক মানববন্ধনে তিনি বলেন, গতকাল এবং আজকের ঘটনা দেশবাসী জানেন। এসকে সিনহা আমাদের প্রধান বিচারপতি তার ব্যাপারে গতকাল থেকে আজকে পর্যন্ত যে বিতর্কের শুরু হয়েছে সেটা প্রধানমন্ত্রী এবং তার সরকার পরিষ্কার করবেন এটা আমরা প্রত্যাশা করি।

শামসুজ্জামান দুদু বলেন, গুণ্ডাতন্ত্র, স্বৈরতন্ত্র ফ্যাসিবাদ কি নির্মম একটা পরিস্থিতি সৃষ্টি করেছে, কি আতঙ্কজনক পরিস্থিতি সুষ্টি করেছে তার জ্বলন্ত উদাহরণ হচ্ছেন প্রধান বিচারপতি। আমি প্রধান প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো দেশ আছে বলেই আপনি প্রধানমন্ত্রী দাবিদার। আপনি এমন পরিস্থিতি সৃষ্টি করবেন না যে কারণে আমাদের দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হয়।’

তিনি আরো বলেন, ‘বিএনপি যখন ক্ষমতায় ছিল সর্বশেষ চালের মূল্য ছিল ১৬ টাকা কেজি তখন শেখ হাসিনা ১০ টাকা সের চাল খাওয়ানোর ওয়াদা করে ক্ষমতায় আসার জন্য নির্বাচনী প্রচারণা করেছিলেন। কিন্তু এখন মধ্যবিত্ত এবং নিম্নবিত্ত আয়ের মানুষকে ৫০ থেকে ৬০ টাকা দরে মোটা চাল খেতে হচ্ছে। এক নিধারুন কষ্টকর এবং ভীতিকর জীবন উপহার দিয়েছে আওয়ামী লীগ। তাদের মত প্রতারণাপূর্ণ ঘটনা এই দেশে অন্য কোন রাজনৈতিক দল কখনো করে নাই।