চব্বিশ ঘণ্টায়ও হদিস মেলেনি ড. মাসুদের

13082651আটকের ২৪ ঘণ্টা পরেও ইসলামী ছাত্র শিবিরের সাবেক সভাপতি জামায়াত নেতা শফিকুল ইসলাম মাসুদের কোনো খোঁজ মেলেনি। পুলিশের সাথে যোগাযোগ করা হলে পুলিশ বলেছে, মাসুদকে আটকের কোনো খবর তাদের কাছে নেই। তবে পরিবারের সদস্যরা বলেছেন, রোববার সন্ধ্যায় ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বের হওয়ার পরই মাসুদকে একটি নম্বর-প্লেটবিহীন গাড়িতে তুলে নেয়া হয়। এরপর থেকে তার কোনো খোঁজ নেই। মহানগর পুলিশের মিডিয়া সেলের ডিসি মারুফ হোসেন সরদার গতরাতে বলেন, এমন কোনো আটকের খবর তার জানা নেই।

পরিবারের সদস্যরা বলেন, ড. শফিকুল ইসলাম মাসুদ উচ্চ আদালতের নির্দেশে রোববার কারাগার থেকে মুক্তি পান। সন্ধ্যায় তিনি কারাফটক থেকে বের হওয়ার পরেই একটি নম্বরপ্লেট ছাড়া গাড়িতে তাকে টেনে হিচড়ে তোলা হয়। এসময় পরিবারের সদস্যরা জানতে চাইলে ওই লোকগুলো নিজেদেরকে পুলিশ সদস্য বলে পরিচয় দেয়।

জামায়াত নেতা ড. শফিকুল ইসলাম মাসুদকে দীর্ঘ ১৯ মাস কারাভোগের পর তাকে রোববার মুক্তি দেয়া হয়। রাত সোয়া ৮টার দিকে তার আইনজীবী, আত্মীয়-স্বজন ও দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে সাদা পোশাকধারী কিছু লোক ডিবি পুলিশ পরিচয়ে নম্বরবিহীন একটি কালো মাইক্রোবাসে টেনেহিঁচড়ে তুলে নিয়ে যায়। ঘটনার পরই তার স্বজনরা ডিবি কার্যালয়ে ছুটে যান। কিন্তু মাসুদের কোনো সন্ধান মেলাতে পারেননি তারা। পুলিশ বলেছে ওই নামে তারা কাউকে গ্রেফতার বা আটক করেনি। আজ দিনভর পরিবারের সদস্যরা পুলিশ ও গোয়েন্দাদের বিভিন্ন দপ্তরে খোঁজ নিয়েও ব্যর্থ হন। প্রতিটি জায়গা থেকে বলা হয় ওই নামে তারা কাউকে আটক বা গ্রেফতার করেনি।

পরিবারের সদস্যরা বলেছেন, মাসুদকে যখন টেনে হিচড়ে তুলে নেয়া হয় তখন সেখানে একটি ছবি তোলা হয়। ওই ছবিতেই রয়েছে কারা মাসুদকে তুলে নিয়েছে।