পরীক্ষার ফল প্রকাশের দাবিতে নীলক্ষেতে কলেজ শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

পরীক্ষার ফল প্রকাশের দাবিতে রাজধানীর নীলক্ষেত রাস্তা অবরোধ করছে ঢাবির অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। আজ সকাল ৯টা থেকে রাস্তা অবরোধ শুরু করে তারা।

রোববার সকাল ৯টার দিকে নীলক্ষেত মোড়ের সড়কে অবস্থান নেয় তারা। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে গত বৃহস্পতিবার সকালে একই দাবিতে অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করতে এলে বাধার মুখে পড়েন। সেসময় এ আন্দোলন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ।

শিক্ষার্থীরা জানান, পরীক্ষার নয় মাস পার হলেও এখনও অনার্স পরীক্ষার ফল প্রকাশ করা হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলেও আশানুরূপ কোনো ফল পাওয়া যায়নি। তাই বাধ্য হয়ে আন্দোলনে নামতে হয়েছেন তারা। পরীক্ষার ফল প্রকাশের দাবিতে গত ১৭ সেপ্টেম্বর কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন কর্মসূচি শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ২০১১-২০১২ সেশনের অনার্স শেষ বর্ষের পরীক্ষা গত ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আলাদা হয়ে এই সাতটি কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়। যার কারণে ফল প্রকাশের দায়িত্ব পায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। কিন্তু পরীক্ষার নয় মাস পার হলেও এখনও ফল প্রকাশ করা হয়নি।