মক্কিনগর মাদ্রাসায় হামলাকারীদের গ্রেফতার করুন

হেফাজতে ইসলাম বাংলাদেশ লোগোগত ৩০ জানুয়ারী নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জস্থ হিরাঝিল মক্কিনগর কওমী মাদ্রাসায় আওয়ামী সন্ত্রাসী কর্তৃক হামলার তীব্র নিন্দা করে বিবৃতি দিয়েছেন হেফাজতে ইসলাম চট্টগ্রাম মহানগর নেতৃবৃন্দরা। হেফাজত নেতৃবৃন্দ বলেন- আওয়ামী সন্ত্রাসী ও ৭ খুনের আসামী আনোয়ার হোসেন আসিক, শরিফুল ইসলাম, মঞ্জু, মুনিরসহ সিদ্ধিরগঞ্জ আওয়ামীলীগ নেতা ইয়াছিন মিয়ার নেতৃত্বে ৪০-৫০ জনের সন্ত্রাসী দল মক্কিনগর মাদ্রাসায় এসে ২ কোটি টাকা চাঁদা দাবী করলে মাদ্রাসা কর্তৃপক্ষ তা আদায় করতে অপারগতা প্রকাশ করলে সন্ত্রাসীরা মাদ্রাসার মসজিদ নির্মানের কাজ বন্ধ করে দেয় এবং অকথ্য ভাষায় গালী গালাজ করে।

মাদ্রাসার ছাত্র/শিক্ষক ও পরিচালককে মারধর করে আহত করে। এ সময় এলাকার লোকজন তাদেরকে বাঁচাতে এগিয়ে আসলে সন্ত্রাসীরা পাকাগুলি চুড়িয়ে পালিয়ে যাওয়ার সময় একজন সন্ত্রাসী মফিজুল ইসলাম মজু দলচ্যুত হলে তাকে এলাকার লোকজন ধৃত করে স্থানীয় পুলিশের কাছে সোপর্দ করে।

সন্ত্রাসীরা মাদ্রাসার পরিচালক মাওঃ তাহের আল হোসাইনসহ কয়েকজন শিক্ষক ও ২০/৩০ জন শিক্ষার্থী ছাত্রকে গুরুতর আহত করে। সন্ত্রাসীরা মাদ্রাসার ভরাট করা জমি দখলের ও পায়তারা চালায়। এ ঘটনার জন্য হেফাজত ইসলাম নেতৃবৃন্দ তাদের বিচার দাবী ও তীব্র নিন্দা জানান। হেফাজত নেতৃবৃন্দ জানায় কওমী মাদ্রাসা হচ্ছে জনগণের মাদ্রাসা। এসব মাদ্রাসার সাথে বাংলাদেশের আপামর জনগণ দলমত নির্বিশেষে অতপ্রুত ভাবে জড়িত। এসব মাদ্রাসায় যে কোন ধরনের হামলা ও সন্ত্রাসী কর্মকান্ড জনগণ রুখে দেবে। কওমী মাদ্রাসা ও মসজিদে যারা হামলা করে সরকারকে তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি দিতে হবে। তাদের গ্রেফতার করতে হবে।

মক্কিনগর মাদ্রাসা দেশের প্রবীন আলেম ও পীরে কামেল মাওঃ আলতাফ হোসেনের প্রতিষ্ঠিত মাদ্রাসা। সারা দেশের মানুষ মাওঃ আলতাফ হোসেন (রঃ) কে শ্রদ্ধা করতেন তাই অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি দাবী জানান। বিবৃতিদাতারা হলেন- হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, আল্লামা হাফেজ তাজুল ইসলাম, আল্লামা লোকমান হাকিম, আল্লামা মাহমুদুল হাসান, মাওঃ সলিম উল্লাহ, মাওঃ মঈনুদ্দীন রুহী, মাওঃ ইলিয়াছ উসমানী, মাওঃ হাজী মোজাম্মেল হক, মাওঃ আজিজুল হক ইসলামাবাদী, মাওঃ ওসমান সাঈদী, মাওঃ আলমগীর মাসুদ, মাওঃ হাসান মুরাদাবাদী, মাওঃ মোহাম্মদ আলী, মাওঃ ক্বারী ফয়জুল করিম জিহাদী, মাওঃ আ.ন.ম আহম্মদ উল্লাহ, মাওঃ মোহাম্মদ ইউনুচ, মাওঃ ফয়সাল তাজ, মাওঃ জয়নাল আবেদীন কুতুবী, মাওঃ জুনাঈদ জাওহর মাওঃ আনোয়ার হোসাইন রব্বানী, মাওঃ সালামত উল্লাহ বাবুনগরী মাওঃ উসমান কাশেমী, মাওঃ রায়হান, মাওঃ আতিক প্রমুখ।