কারো দয়ায় নয় গণতান্ত্রিক উপায়েই ক্ষমতায় যেতে চায় বিএনপি

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কারো দয়া বা ভিক্ষায় বিএনপি ক্ষমতায় যেতে চায় না বরং গণতান্ত্রিক উপায়েই বিএনপি ক্ষমতায় যাবে।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে গণসংস্কৃতি দল আয়োজিত এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, বর্তমান সরকার গণতন্ত্রের মুখোশ পরে আন্তর্জাতিক বিশ্বকে বিভ্রান্ত করছে। সেই কারণে বিএনপি বিদেশিদের সঙ্গে সাক্ষাত করে এই বিষয়টি তাদের জানিয়ে দিচ্ছে।

মির্জা ফখরুল বলেন, আজকে আমাদের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। সভা সমাবেশ ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে দেয়া হচ্ছে না। এমনকি ঘরের মধ্যে মিটিং করতে দেয়া হয় না। গণতন্ত্র কেড়ে নেয়া হচ্ছে। এই জন্যই আমরা অধিকার ফিরে পেতে গণতন্ত্র চেয়েছি। দেশের মানুষ গণতন্ত্র প্রতিষ্ঠা করতে কারো দয়া চাইবে না। বুকের রক্ত দিয়েই প্রতিষ্ঠা করবে।

বিএনপি মহাসচিব বলেন, দেশের মানুষ মুক্তি চায়, গণতন্ত্র চায় মানুষের অধিকার চায়। এবং খালেদা জিয়াকে তারা প্রতীক হিসেবে দেখে। সবাইকে জেগে উঠে নিজেদের অধিকার আদায় করে নিতে হবে।

তিনি বলেন, এদেশের সবকিছু অর্জনের নেপথ্যে ছিলো তরুণরা। সেই তরুণদেরই গণতন্ত্র প্রতিষ্ঠা করতে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, বিনা ভোটে নির্বাচিত সরকার জনগণের ওপর চেপে বসে আছে। তারপরেও খালেদা জিয়া এতোটুকু আপস করেননি। আত্মসমর্পন করে তিনি যে বক্তব্য দিয়েছেন তা দেশের চিত্রই ফুটে উঠেছে। ভবিষ্যতেও তিনি কোনো অন্যায়ের বিরুদ্ধে আপস করবেন না।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, প্রয়াত ভাষা সৈনিক অলি আহাদের কন্যা আইনজীবী রুমিন ফারহান প্রমুখ।