জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করুন: আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি মাওলানা মাহফুজুল হক

বাংলাদেশ খেলাফত মজলিশের মহাসচিব মাওলানা মাহফুজুল হক

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, পুলিশ সাধারণ জনগণের জান-মালের নিরাপত্তা দিবে এটাই স্বাভাবিক। রাষ্ট্রের বিশাল অংকের বাজেট তাদের পিছনে ব্যয় করা হয়। অথচ বরাবরের মতো সংবাদের শিরোনামে দেখা যাচ্ছে তাদের অবৈধ ও অনৈতিক কর্মকাণ্ডের খবর। বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অংকের চাঁদা আদায়সহ নিম্ন আয়ের ট্রাক ড্রাইভারদের কাছ থেকেও চাঁদা আদায়ের নিউজ দেখা যায়। যা অত্যন্ত লজ্জাজনক।
এতে করে দেশের সাধারণ জনগণের অর্থনৈতিক ও সার্বিক নিরাপত্তা চরম হুমকির মুখে পতিত। অতি সত্ত্বর যথাযথ কার্যকরী প্রদক্ষেপ গ্রহণের মাধ্যমে আইন শৃংখলা বাহিনীকে বিতর্কের উর্ধ্বে উঠিয়ে নিয়ে আসতে তাদের মাঝে ধর্মীয় অনুশাসন ও নৈতিকতাবোধ সৃষ্টি করতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের কাজ একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন জনগণকে উপহার দেয়া এ লক্ষ্যেই তাদেরকে এগিয়ে যেতে হবে। এর বাহিরে কোনো রাজনৈতিক বিতর্ক সৃষ্টি করা ঠিক হবে না। সুন্দর, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের জন্য রাজনৈতিক দলগুলোর দেয়া মতামতকে গুরুত্বের সাথে কাজে লাগানোর পরামর্শ দেন।

তিনি দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদক মণ্ডলীর বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

বৈঠকে অন্যান্যদের উপস্থিত ছিলেন যুগ্ম-মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা কুরঅবান আলী, বায়তুলমাল ও অফিস সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা এনামুল হক নূর, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, মাওলানা নিয়ামতুল্লাহ প্রমুখ।