মাওলানা সুলাইমান আরমানের ইন্তেকালে আল্লামা আহমদ শফী ও আল্লামা বাবুনগরীর শোক

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

দারুল উলুম হাটহাজারীর প্রবীণ শিক্ষক, শায়খুল ইসলাম আল্লামা হোসাইন আহমদ মাদানী রহ. এর বিশিষ্ট শাগরিদ মাওলানা হাফেজ সুলাইমান আরমান( কাতেব  হুজুর) আাজ দুপুর ১২ টায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

মাওলানা সুলাইমান আরমান হাটহাজারীর ঐতিহ্যবাহী মেখল গ্রামে এক সম্ভ্রান্ত দ্বীনদার পরিবারে ১৯২০ ইংরেজিতে জম্ম গ্রহণ করেন। তার পিতার নাম মরহুম অছি মিয়া। তিনি প্রাইমারী শিক্ষা দারুল উলুম হাটহাজারীতে সমাপ্ত করে উচ্চ শিক্ষারর জন্য ভারতের দারুল উলুম দেওবন্দে ভর্তি হন এবং সেখান থেকে দাওরায়ে হাদীসের সর্বোচ্চ সনদ লাভ করেন।

তিনি আওলাদে রাসুল আল্লামা হোসাইন আহমদ মাদানী রহ. নিকট হাদীস পড়েন।

দেওবন্দ থেকে ফারেগ হওয়ার পর তিনি হাটহাজারী মাদরসার শিক্ষক হিসেবে যোগদান করেন। সে থেকে ইন্তেকাল পর্যন্ত দীর্ঘ ৬৫ বছর দারুল উলুম হাটহাজারীর শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭বছর। তিনি ৮ ছেলে ৫ মেয়ে, নাতি নাতনীসহ অসংখ্য শাগরিদ ও ভক্ত অনুরাগী রেখে যান।

আজ রাত ৯ টায় দারুল উলুম হাটহাজারী মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হবে।

মাওলানা সুলাইমান আরমানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী।

আজ এক বিবৃতিতে হেফাজত নেতৃদ্বয় বলেন, মাওলানা হাফেজ সুলাইমান আরমান রহ. ছিলেন দেশের একজন খ্যাতনামা বুজর্গ ব্যক্তি, আদর্শ শিক্ষক। তিনি ছাত্রদের উন্নত নৈতিক চরিত্র গঠনে সারা জীবন মেহনত করেছেন। কুরআনের শিক্ষা বিস্তারে এবং দ্বীনের খেদমত সারা জীবন ত্যাগ ও কুরবানী দিয়েছেন।

তার লেখনীর নিপুণতা ইতিহাস হয়ে থাকবে। আল্লাহ তাকে জান্নাতের আলা মাকাম নসীব করুন।
তারা মরহুমের শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জনান এবং দোয়া করেন আল্লাহ যেন তাদেরকে সবরে জামীল দান করেন।