মানবসেবার প্রত্যয় নিয়ে আইকন ফাউন্ডেশনের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র, বিশিষ্ট সমাজসেবী রেজাউল হাসান কয়েস লোদী বলেছেন, পৃথিবীর সকল মনীষীই মানুষের কল্যাণে নিজের জীবন উৎসর্গ করেছিলেন। তাই সর্বোত্তম মানুষ হতে হলে আমাদেরকে সৃষ্টির সেবায় বিশেষ অবদান রাখতে হবে। মানবসেবায় তরুণদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। মানবিক দৃষ্টিভঙ্গি লালন করে আইকন ফাউন্ডেশনের এক ঝাঁক তরুণ নিয়ে যাত্রা শুরু করছে শুনে পুলকিত হয়েছি।

তিনি গত ৩ নভেম্বর শুক্রবার সিলেট নগরীর খাদিমপাড়াস্থ হিলভিউ কনফারেন্স হলে ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক মাওলানা মুশতাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও হুসাইন আহমদের পরিচালনায় অনুষ্ঠিত মানবসেবার প্রত্যয় নিয়ে “মানুষ মানুষের জন্য” শ্লোগানকে সামনে রেখে আইকন ফাউন্ডেশনের আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

প্রধান অতিথি আইকন ফাউন্ডেশনের সাথে একাত্মতা ঘোষণা করে আরো বলেন, ফাউন্ডেশনের অগ্রযাত্রায় আমার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করছি এবং সমাজের সবাইকে আইকনের কার্যক্রমে সহযোগিতা করার আহবান জানাচ্ছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ মাওলানা নজরুল ইসলাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল আলম, উকাব ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আইকনের অন্যতম নীতিনির্ধারক মাওলানা সাইফুর রহমান, জামিয়া মাদানিয়া বারিধারা ঢাকার সহকারী শিক্ষক মুফতি আল আমীন কাসেমী, মুফতি মুহাম্মদ যাকারিয়া খান, যুবনেতা মাওলানা কবির আহমদ, রোটারিয়ান বদরুল আলম, মুফতি বাহরুল আমীন, বিশিষ্ট কলামিস্ট মাওলানা হাসান মুহাম্মদ কামরুযযামান, বিশিষ্ট ছাত্রনেতা আব্দুল হামিদ খান, হাফিজুর রহমান মামুন, উকাব২৪ ডটকমের সহকারী সম্পাদক ইয়াহয়া হামিদী, বিশিষ্ট সাংবাদিক আতিকুর রহমান নগরী, এইচ এম ময়নুল হক, মাওলানা আব্দুর রব, মাওলানা জুবাইর জালালাবাদী, মাওলানা আবু সুফিয়ান, মাওলানা মুহছিন আহমদ, মাওলানা রুহুল আমীন, মনসুর আলম, মাওলানা রায়হান মুসা, মাওলানা রশিদ আহমদ, হাফিয কামরুল ইসলাম, কাওছার আহমদ, আল আমীন সাদিক, কে.এম তাহমীদ হাসান, মুহাম্মদ উল্লাহ আল মুনাইম, তোফায়েল আহমদ, জুবায়ের আহমদ প্রমুখ।
অনুষ্ঠানে আইকন ফাউন্ডেশন বাংলাদেশের লক্ষ্য-উদ্দেশ্য ও পরিচিতি উপস্থাপন করেন ফাউন্ডেশনের আহবায়ক আবু বকর সিদ্দীক।
অনুষ্ঠানে আবু বকর সিদ্দীককে সভাপতি ও হুসাইন আহমদকে সাধারণ সম্পাদক করে ৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি মাওলানা মুশতাক আহমদ চৌধুরী।

কমিটির অন্যান্য দায়িত্বশীলগণ হলেন- সহ সভাপতি মানসুর বিন সালেহ, সহ সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম সরকার এলএলবি, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, অর্থ সম্পাদক সৈয়দ জাকির বিল্লাহ, প্রচার সম্পাদক আব্দুল করীম হেলালী, সদস্য আব্দুর রহমান নাদীম ও হাফিয আব্দুল্লাহ।

উল্লেখ্য, দেশব্যাপী আইকন ফাউন্ডেশনের বিভিন্ন জেলা, উপজেলা ও প্রতিষ্ঠানের বিশেষ প্রতিনিধি নিয়োগ কার্যক্রম চলছে। নিয়োগ কার্যক্রম সম্পন্ন হলে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তক্রমে বিশেষ প্রতিনিধিদের নাম অনলাইন নিউজ পোর্টাল ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশ করা হবে।