যা থাকছে শাওমির নতুন আপডেটে

চলতি বছর জুলাই মাসে এমআইইউআই ৯ এর পরীক্ষামূলক সংস্করণ প্রকাশ করেছিল শাওমি। অবশেষে ব‍্যবহারকারীদের জন্য পূর্ণাঙ্গ এমআইইউআই ৯ রমের গ্লোবাল সংস্করণ উন্মোচন করা হয়েছে। এতে যুক্ত করা হয়েছে নিত‍্য নতুন সব ফিচার।

অ্যান্ড্রয়েড নোগাট অপারেটিং সিস্টেমের কাস্টমাইজড সংস্করণ এমআইইউআই ৯। সংস্করণটিতে স্প্লিট স্ক্রিন, নোটিফিকেশন ফিল্টার, মেসেজিং ও লকস্ক্রিন শর্টকাট সুবিধা যুক্ত করা হয়েছে। এছাড়া, পূর্বের কিছু বাগ ফিক্স করে প্রতিষ্ঠানটি গতির দিকে নজর দিয়েছে।

ছবি সম্পাদনার জন্য এমআই ক্লাউড অ্যালগোরিদম ব‍্যবহার করা হয়েছে এমআইইউআই ৯ এর ফটো এডিটর অ্যাপে। ফলে ছবির ব‍্যাকগ্রাউন্ড থাকা বিষয়বস্তুগুলো নিখুঁতভাবে বাদ দেওয়া যাবে। এছাড়াও, রয়েছে স্টিকার যুক্ত করার সুবিধা।

নতুন সংস্করণটিতে নোটিফিকেশন প্যানেল থেকে দ্রুত রিপ্লাই করার সুবিধা রয়েছে। ব‍্যবহারকারী নিজের প্রয়োজন মতো নোটিফিকেশন ব্যবস্থা কাস্টমাইজ করে নিতে পারবেন।

এমআইইউআই ৯ এ প্রি-ইনস্টলড করা আছে এমআই ড্রপ অ্যাপ। এই অ্যাপ দ্বারা ওয়াইফাইয়ের মাধ্যমে এক ডিভাইস থেকে আরেক ডিভাইসে ফাইল আদান-প্রদান করা যাবে।

ইতোমধ্যেই এই আপডেট ব‍্যবহারকারীদের ডিভাইসে পৌঁছতে শুরু করেছে। ফোনের সেটিংসে গিয়ে চেক করে নেওয়া যাবে নতুন আপডেট এসেছে কিনা।


দ‍্য নেক্সট ওয়েব অবলম্বনে টেক শহর


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74