আলোর মিনার’ বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

গতকাল ৪ নভেম্বর শনিবার বিকাল ৪টায় ঢাকা যাত্রাবাড়িস্থ জামিয়া আবু বকরে আরব বিশ্বের প্রখ্যাত ইসলামি চিন্তাবিদ শায়খ আলি তানতাবি রচিত রেজাউল কারীম আবরার অনূদিত ‘আলোর মিনার’ বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

জামিয়া আবু বকরের ইফতা বিভাগের ছাত্রদের আয়োজনে এবং কালান্তর প্রকাশনীর সহযোগিতায় উক্ত প্রকাশনা উৎসবে সভাপতিত্ব করেন জামিয়া আবু বকরের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও শায়খুল হাদিস মুফতি বুরহান উদ্দিন রব্বানী।

বইটির প্রকাশনা প্রতিষ্ঠান ‘কালান্তর প্রকাশনী’র স্বত্ত্বাধিকারী আবুল কালাম আজাদের উদ্বোধনের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করেন দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী।

আলোচনায় অংশগ্রহণ করেন জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন কলরব এর প্রধান পরিচালক রশিদ আহমদ ফেরদাউস, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, জামিয়া রাব্বানিয়া ঢাকা এর সিনিয়র মুহাদ্দিস মুফতি আতাউল কারীম মাকসুদ, জামিয়া আয়শা সিদ্দিকা সিলেট এর সাবেক মুহাদ্দিস মাওলানা আলীম উদ্দীন, কলরব এর যুগ্ম নির্বাহী পরিচালক ও মিডিয়া ব্যক্তিত্ব মুহাম্মদ বদরুজ্জামান, মাসিক কিশোর স্বপ্ন সম্পাদক তোফায়েল গাজালী, মুফতি ইমাম উদ্দিন, মুফতি আবদুল আউয়াল ও মুফতি মশিউর রহমান প্রমুখ।

আবৃত্তি ব্যক্তিত্ব ইয়াসিন হায়দারের সঞ্চালনায় কলরবের শিল্পী ছাড়াও জাগরণ শিল্পীগোষ্ঠীর পরিচালক আনওয়ারুল কারীম মুস্তাজাব ইসলামি সংগীত পরিবেশন করেন।

অনুষ্ঠানে আয়োজক ছাত্রদের পক্ষ থেকে অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয় এবং রেজাউল কারীম আবরারকে বিশেষ সম্পাননা ক্রেস্ট প্রদান করা হয়।