ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করে ইসলামী শাসন প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে: অধ্যক্ষ ইউনুছ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

ফাইল ছবি

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, রাজনীতি মানুষের কল্যাণের জন্য। ধ্বংসাত্মক রাজনীতি কারো কাম্য হতে পারে না। ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করে ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে সকলকে আত্মনিয়োগ করতে হবে। হিংসা-প্রতিহিংসার রাজনীতির ফল কখনো ভাল হয় না। এগুলো পরিহার করতে না পারলে দেশে শান্তি আসবে না। যে রাজনীতি মানুষের অকল্যাণ বয়ে আনে, শান্তি বিনষ্ট করে তা কখনো রাজনীতি হতে পারে না। এধরণের কর্মকান্ড প্রতিহিংসার আগুনকে জ্বালিয়ে দেয়।

তিনি বলেন, রাষ্ট্রীয়ভাবে ইসলাম প্রতিষ্ঠিত না থাকায় মারামারি, খুনাখুনি দিন দিন বেড়েই চলছে। ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। শান্তি নিশ্চিত করাই ইসলামের কাজ। তাই দেশ, ইসলাম ও মানবতার কল্যান চাইলে সকলকে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসতে হবে।

আজ বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, আলহাজ্ব আব্দুর রহমান, এডভোকেট লুৎফুর রহমান শেখ, মাওলানা আতাউর রহমান আরেফী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম প্রমুখ।

মহাসচিব ইউনুছ বলেন, খুন, গুম, অপহরণ, নারী নির্যাতন, ধর্ষণ দিন দিন বেড়েই চলছে। সর্বত্র মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এমতাবস্থায় শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনা সরকারের দায়িত্ব ও কর্তব্য।