গ্রেফতার করে জনস্রোত ঠেকানো যাবে না: মির্জা ফখরুল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

ফাইল ছবি

সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের নামে নতুন মামলা দায়ের ও গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, ১২ই নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা উপলক্ষে বিভিন্ন স্থান থেকে সভাস্থলে আসার পথে নেতাকর্মীদেরকে ব্যাপক বাঁধা দেয়া হয়েছে। অসংখ্য নেতাকর্মীকে রাজনৈতিকভাবে উদ্দেশ্য প্রণোদিত মামলা দায়ের ও গ্রেপ্তার করেছে পুলিশ।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জনপ্রিয়তা এখন আকাশচুম্বি। বিএনপির প্রতি জনগণের ভালবাসা ও ব্যাপক জনসমর্থনে ইর্ষান্বিত হয়ে সরকার এখন আরো ভয়ঙ্কর হয়ে উঠেছে। মন্ত্রী-এমপিদের বেপরোয়া দাম্ভিকতা আরো তীব্র আকার ধারণ করেছে। বিএনপির যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে বাঁধা ও নেতাকর্মীদেরকে গ্রেপ্তারের মাধ্যমে কারান্তরীণ করে আবারও অবৈধ পন্থায় রাষ্ট্রক্ষমতা দখল করতে সর্বশক্তি নিয়োগ করেছে সরকার। বিএনপি মহাসচিব বলেন, নেতাকর্মীদেরকে গ্রেপ্তার করে বিএনপির প্রতি মানুষের সমর্থন ও যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে জনস্রোতকে ঠেকানো যাবে না। জনগণের মিলিত শক্তি বর্তমান শাসকগোষ্ঠীর সকল চক্রান্ত, অপকৌশল ও ভয়াবহ দু:শাসনকে রুখে দেবে। তিনি অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি ও তাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানান।