নোয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ দুই ‘জলদস্যু’ নিহত

নোয়াখালীর হাতিয়া উপজেলার বয়রাচরের চতলারঘাট এলাকায় র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছে। এ ঘটনায় নিজেদের দুই সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছে র‍্যাব।

গতকাল সোমবার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত জলদস্যু বাহিনীর প্রধান সাইফুল ইসলাম ও অন্যজন তাঁর সহযোগী মো. শফিক। আহত র‍্যাব সদস্যদের নাম জানা যায়নি।

অভিযান পরিচালনাকারী র‍্যাব–১১–এর লক্ষ্মীপুর ক্যাম্পের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. জসীম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, কয়েক দিন ধরে মেঘনার বিভিন্ন এলাকায় জলদস্যু সাইফুল বাহিনী কয়েকটি ডাকাতির ঘটনা ঘটায়। ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে গতকাল রাতে অভিযান চালায় র‍্যাব। টের পেয়ে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে সাইফুল বাহিনী। র‍্যাবও পাল্টা গুলি চালায়। ঘটনাস্থল থেকে র‍্যাব দুজনকে আহত অবস্থায় উদ্ধার করে চরজব্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন। পরে লাশ নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে নেওয়া হয়।

র‍্যাবের দাবি, ঘটনাস্থল থেকে একটি একনলা বন্দুক, একটি দোনলা বন্দুক, বিদেশি পিস্তল একটি, কয়েকটি গুলি, ১০টি রকেট প্লেয়ার, ৩৫টি মোবাইল ফোন ও টাকা উদ্ধার করা হয়েছে।