স্যামসাংয়ের বিলাসবহুল ফ্লিপ ফোন ‘ডব্লিও২০১৮

দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং ব্যয়বহুল ফ্লিপ ফোন উন্মুক্ত করেছে। গিজমো চায়নার প্রতিবেদনে বলা হয় ডব্লিও২০১৮ মডেলের এই ফ্লিপ ফোনের ক্যামেরা এস৮ ও নোট৮ এর মতো। স্যমসাংয়ের ডব্লিও সিরিজের ফোন প্রতিবছর উন্মুক্ত করা হলেও এবার ১০ম বার্ষিকী উপলক্ষে এই ফোনটি উন্মুক্ত করা হয়েছে এবং এশিয়ায় এই সিরিজের ফোন এখনও বেশ জনপ্রিয়।
গতানুগতিক স্যামসাং ফ্ল্যাগশিপ ফোনের চাইতে এই ফ্লিপ ফোনের দাম বেশি। দামের বিষয়ে কিছু জানা না গেলেও ধারণা করা হচ্ছে এই ফ্লিপ ফোনের দাম ২ হাজার ডলারের বেশি হবে। স্যামসাং জানিয়েছে, ডব্লিও২০১৮ মডেলের এই ফ্লিপ ফোনে আছে ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা যা কম আলোতেও শার্প ছবি তুলতে সক্ষম। এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায় যথেষ্ট ভালো সেলফি তোলা যাবে। নতুন এই ফোনে অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমের বদলে আছে অ্যান্ড্রয়েড ন্যুগাট অপারেটিং সিস্টেম।
ডব্লিও২০১৮ ফ্লিপ ফোনে ৪.২ ইঞ্ছির ফুল এইচডি অ্যামোলেড ফ্রন্ট ডিসপ্লে এবং ৪.২ ইঞ্চি ইনার ডিসপ্লে। রিয়ার ক্যামেরার সাথেই রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। স্যামসাংয়ের ভয়েস অ্যাসিস্ট্যান্ট বিক্সবি রয়েছে এই ফোনে।
কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর এবং ৬ জিবি র‍্যামের এই ফোনে আছে ৬৪/২৫৬ জিবি স্টোরেজ। আর ব্যাকআপের জন্য আছে ২ হাজার ৩০০ এমএএইচ ব্যাটারি।