আল কুদসকে ইসরাইলের রাজধানী স্বীকৃতি যুদ্ধ ঘোষণার শামিল: আল্লামা বাবুনগরী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


আল্লামা জুনায়েদ বাবুনগরী (ফাইল ছবি)

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক আল কুদস বা জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়ার প্রতিবাদে আগামী শুক্রবার দেশজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

হেফাজতে ইসলাম-এর মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আজ বৃহস্পতিবার সন্ধ্যায় এক বিবৃতিতে এই আহ্বান জানান।

বিবৃতিতে তারা বলেন, চরম বিতর্কিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক আল কুদস বা জেরুজালেমকে ইসরাইলের রাজধানী বলে ঘোষণা দেওয়া মুসলমানদের বিরুদ্ধে ক্রুসেড ঘোষণার শামিল। এই স্বীকৃতির ঘোষণা দিয়ে ট্রাম্প ইতিহাসের বিরুদ্ধে গিয়েছেন। মানবাধিকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। ইসরাইলের স্বার্থে ফিলিস্তিনের নির্যাতিত মুসলিম অধিবাসীদের স্বাধীনতার স্বপ্নকে ভূলুণ্ঠিত করেছেন। মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ করে ইঙ্গ-মার্কিন জায়নবাদী দখলদার শক্তি কখনোই রেহাই পাবে না, ইনশাআল্লাহ। মুসলমানদের অন্তরে এখনো সুলতান সালাহউদ্দিন আইয়ুবীর সংগ্রামী চেতনা জাগ্রত রয়েছে।

তারা বলেন, ট্রাম্পের এই স্বীকৃতির ঘোষণাকে আমরা আমেরিকার জনগণের সম্মতিপ্রসূত মনে করিনা। কারণ খোদ আমেরিকার এতদিনকার রাষ্ট্রীয় নীতিকে উপেক্ষা করে তিনি প্রেসিডেন্টের ক্ষমতাবলে ব্যক্তিগত কায়েমী উদ্দেশ্যেই এই ঘোষণা দিয়েছেন বলে আমরা মনে করি। এমনকি তিনি আন্তর্জাতিক সম্প্রদায়ের সতর্কতা ও পরামর্শের তোয়াক্কাও করেননি। আর মুসলিম বিশ্বকে তো পাত্তাই দিলেন না। তার এই হঠকারী ও পাগলামি সিদ্ধান্ত যে আমেরিকার সাথে মুসলিম বিশ্বের সম্পর্কে নেতিবাচক প্রভাব ফেলবে, তা বলার অপেক্ষা রাখে না।

তারা আরো বলেন, বিগত প্রেসিডেন্ট নির্বাচনের সময় ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। অথচ এই স্বীকৃতি আমেরিকার জনগণের স্বার্থসংশ্লিষ্ট কোনো বিষয়ই নয়, বরং আমেরিকার নিরাপত্তার জন্য হুমকি ডেকে আনবে এবং মধ্যপ্রাচ্যের বর্তমান যুদ্ধঘন পরিস্থিতিকে আরো ভয়ানক উত্তপ্ত করে তুলবে। আমরা স্পষ্ট বলে দিতে চাই, ট্রাম্পের এই ঘোষণা মুসলমানদের বিরুদ্ধে ক্রুসেড ঘোষণার শামিল।