আগামীকাল সকাল ১০টার পূর্বে বায়তুল মোকাররম উত্তর গেইটে উপস্থিত থাকার আহবান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক জেরুসালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়ার প্রতিবাদে ঈমান-আক্বীদা ভিত্তিক অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলামের পূর্ব ঘোষিত ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাস ঘেরাও কর্মসূচী আগামীকাল (১৩ ডিসেম্বর) যথারীতি অনুষ্ঠিত হবে।

ইতিমধ্যে কর্মসূচীটি ব্যাপকভাবে সফল করার লক্ষ্যে হেফাজতে ইসলাম ঢাকা মহানগর কমিটি ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানা গেছে। ঢাকার বিভিন্ন থানা কমিটির মাধ্যমে পোস্টার লিফলেট বিতরণ এবং ঢাকা মহানগরির বিভিন্ন এলাকা ও মাদরাসায় ব্যাপক গণসংযোগ করা হয়েছে।

গত দুই দিন যাবত মাঠ পর্যায়ে হেফাজতে ইসলামের নায়েবে আমীর ও ঢাকা মহানগর সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমির নেতৃত্বে থানা পর্যায়ে ও বেশ কিছু বড় বড় কওমি মাদরাসায় ব্যাপক গণসংযোগ ও প্রচারণার কাজ চলেছে জানিয়েছেন নগর কমিটির যুগ্মমহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী।

তিনি আরো জানিয়েছেন, এসব গণসংযোগে নগর সভাপতি আল্লামা কাসেমীর সাথে ছিলেন হেফাজতে ইসলামের ঢাকা মহানগর সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা লোকমান মাজহারী, মাওলানা নূর মুহাম্মদ কাসেমী, মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা শরীফ উল্লাহ, মাওলানা ফয়সাল আহমদ, মাওলানা তফাজ্জল হোসেন প্রমুখ। তিনি নিজেও এসব গণসংযোগে ছিলেন বলে জানিয়েছেন।

মাওলানা ফজলুল করীম কাসেমী আরো জানিয়েছেন, জামিয়া হোসাইনিয়া আরজাবাদ মাদরাসা, জামিয়া নূরিয়া কামরাঙ্গির মাদরাসা, ফরিদাবাদ মাদরাসা, জামিয়া ইবরাহিমিয়া সাইনবোর্ড ডেমরা মাদরাসা এবং উত্তরার আরো কয়েকটি মাদরাসায় আল্লামা নূর হোসাইন কাসেমীর নেতৃত্বে হেফাজতের প্রতিনিধি দল দূতাবাস ঘেরাও কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে প্রচারণা ও গণসংযোগের কাজ করেন। ঘেরাও কর্মসুচীর প্রতি মাঠ পর্যায়ে ব্যাপক সাড়া পেয়েছেন বলেও তিনি জানান।

ঘেরাও কর্মসূচী সুচারুরূপে বাস্তবায়নের লক্ষ্য আজ বিকেলে জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসায় আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে এক প্রস্তুতি সভাও অনুষ্ঠিত হয়েছে। এতে মহানগর কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে হেফাজতের আগামী কালের (১৩ ডিসেম্বর)এর মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে সংগঠনটির নেতা-কর্মী ছাড়াও সর্বস্তরের জনসাধারণকে কর্মসূচীতে শরীক থাকতে আহবান জানানো হয়েছে।

আল্লামা নূর হোসাইন কাসেমী এক বিবৃতিতে নেতাকর্মী ও শান্তিকামী জনতার প্রতি এই লক্ষ্যে সকাল ১০টার পূর্বে বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়াতে হতে আহবান করেছেন।

এখান থেকে বেলা ১১টার পর মিছিলসহকারে পল্টন, কাকরাইল, শান্তিনগর, মালিবাগ মোড়, মৌচাক, রামপুরা হয়ে মার্কিন দূতাবাস অভিমুখে রওনা হবেন এবং ঘেরাও শেষে দূতাবাসে হেফাজতের পক্ষ থেকে স্মারকলিপি জমা দেওয়া হবে।

এক প্রশ্নের উত্তরে ঢাকা মহানগর সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, তাদের কর্মসূচী হবে শান্তিপূর্ণ। কর্মসূচী সর্বাত্মকভাবে সফল করার জন্য হেফাজতে ইসলাম ঢাকা মহানগর কমিটি প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীরও সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।