বিজয়ের মাসে নবরবির মনোমুগ্ধকর আয়োজন ‘বিজয় সন্ধ্যা’ অনুষ্ঠিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম  |  শাদমান ইবনে শহীদ


৩ মাসব্যাপী সাংস্কৃতি কর্মশালার সমাপনি ক্লাস ও নতুন সদস্য বরণ উপলক্ষে মহান বিজয়ের মাস ডিসেম্বরে গতকাল ১৪ডিসেম্বর বৃহস্পতিবার ময়মনসিংহের মাসকান্দাস্থ মা’হাদুদ দাওয়াহ আল ইসলামিয়া প্রাঙ্গণে ‘বিজয় সন্ধ্যা’ নামে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে নবরবি ইসলামী সাংস্কৃতিক ফোরাম

বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত চলা এই অনুষ্ঠানের উদ্বোধন করেন নবরবির উপদেষ্টা সদস্য মুফতি মুহিব্বুল্লাহ। সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান উপদেষ্টা মুফতি মাহবুবুল্লাহ।

সংগঠনের পরিচালক ইউসুফ বিন মুনিরের সার্বিক তত্ত্বাবধানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন, মাওলানা লাবিব আব্দুল্লাহ, মাওলানা আশরাফ আলী, প্রকৌশলী আলেম সাকিব মুস্তানসির, মাওলানা আব্দুল্লাহ আল মামুন, মাওলানা ইউসুফ, মাওলানা চৌধুরী নাসির আহমদ, মুফতি আব্দুল্লাহ।

বিশেষ অতিথিবৃন্দ অনুষ্ঠানের এক পর্যায়ে প্রতিশ্রুতিশীল নতুন চারজন সদস্য ‘জাতীয় পর্যায়ে পুরস্কার প্রাপ্ত শিল্পী আমির হামযা, আবৃত্তিকার ও উপস্থাপক কবি ওয়ালিউল ইসলাম, নাশীদ শিল্পী শাদমান ইবনে শহীদ ও আব্দুল হাকীম নাহীদ’কে নবরবিতে বরণ করে নেন।

কবি ওয়ালিউল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিশ্বজয়ী হফেজ নাজমুস সাকিব। সংগীত পরিবেশন করেন নবরবি’র ইউসুফ বিন মুনির, আমির হামযা, ইয়াসির খান, মুনঈম হাসান, শাদমান ইবনে শহীদ, হোসাইন অাহমদ উসামা সহ বিশিষ্ট শিল্পীবৃন্দ।
অনুষ্ঠানটিতে সংগীত পরিবেশনায় দেশের গানগুলোকে প্রাধান্য দেয়া হয় । তাই দর্শক-শ্রোতা মহল বিজয় সন্ধ্যা অনুষ্ঠানে বিজয় দিবসের আনন্দ উপভোগ করেছে বলে শ্রোতাদের কাছ থেকে জানা যায়।
দেশের গান ছাড়াও বিশেষ বিশেষ পরিবেশনা ছিল অনুষ্ঠানের প্রতিটি পর্যায়ে। ব্যতিক্রমী একটি কৌতুকাভিনয়ও পরিবেশিত হয়। যা অনুষ্ঠান উপভোগে ভিন্ন মাত্রা যোগ করে।
অনুষ্ঠান শেষে শহিদ বুদ্ধিজীবী দিবসের শহিদ ও স্বাধীনতা যুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে অনুষ্ঠান সমাপ্ত হয়।