বর্তমান সংসদকে অবৈধ ঘোষণা করে রুল জারি করুন: শাহ মোয়াজ্জেম

শাহ মোয়াজ্জেম হোসেনবর্তমান সংসদের এমপিরা জনগণের ভোটে নির্বাচিত নয় মন্তব্য করে এ সংসদকে অবৈধ ঘোষণা করে স্যুয়োমুটো (স্ব প্রণোদিত) রুল জারি করার জন্য প্রধান বিচারপতির প্রতি আহবান জানিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

ষোড়শ সংশোধনী নিয়ে হাইকোর্টের দেয়া রায়কে সংবিধান পরিপন্থি বলায় আইনমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, সরকার প্রয়োজনে আপিল করতে পারে, কিন্তু হাইকোর্টের বিরুদ্ধে এভাবে কথা বলতে পারে না। তার বক্তব্যই সংবিধান পরিপন্থি। তিনি আইনমন্ত্রী আনিসুল হকের বিরুদ্ধেও স্যুয়োমুটো রুল জারির আহবান জানান।

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করা হয়। নাসির উদ্দিন আহমেদ পিন্টু স্মৃতি সংসদ আয়োজিত সভায় সংগঠনের সভাপতি সাইদ হাসান মিন্টুর সভাপতিত্বে আলোচনা করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আজম খান, বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, স্বাধীনতা ফোরাম সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।