শুরু হল তিনদিনব্যাপী তুরষ্ক-বাংলাদেশ ক্যালিগ্রাফি প্রদর্শনী

অপেক্ষার পালা শেষ করে অবশেষে পর্দা উঠল তুরষ্ক বাংলাদেশ ক্যালিগ্রাফি প্রদর্শনীর। গতকাল বৃহষ্পতিবার ২১ ডিসেম্বর সকাল ১১ টায় জাতীয় মসজিদ বাইতুল মুকাররম মসজিদের দক্ষিণ প্লাজায় আনুষ্ঠানিকভাবে প্রদর্শনীর উদ্বোধন ঘোষণা করেন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ এর মহাপরিচালক জনাব শামীম মোহাম্মদ আফজাল। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাইতুল মুকাররম মসজিদ ও মার্কেটের পরিচালক জনাবা মহিউদ্দিন খান, আয়োজক প্রতিষ্ঠান মুভেনকেয়ারের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট এম এম শাওন এবং ভাস্ট ইভেন্টের প্রতিষ্ঠাতা ও সিইও এবিসি জাবের।

আন্তর্জাতিক এই প্রদর্শনীতে অংশ নিয়েছে বাংলাদেশ ও তুরষ্কের প্রায় শতাধিক ক্যালিগ্রাফি শিল্পী। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রণালয়, ইসলামিক ফাউন্ডেশন এর সহায়তায় সামাজিক যুব সংগঠন মুভেনকেয়ার আয়োজিত এই প্রদর্শনীতে পৃষ্ঠপোষকতা করেছে এ কে খান গ্রুপ এবং ইভেন্ট পার্টনার হিসেবে আছে ভাস্ট ইভেন্ট ম্যানেজমেন্ট।

জাতীয় মসজিদ বাইতুল মুকাররম মসজিদের দক্ষিণ প্লাজায় আয়োজিত এই প্রদর্শনী চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত।

উল্লেখ্য যে, তিনদিনব্যাপী এই আয়োজনে অংশ নিয়েছে বাংলাদেশ ও তুরষ্কের শতাধিক ক্যালিগ্রফার। আয়োজনের শেষদিনে সেরা ক্যালিগ্রাফারদের পুরস্কৃত করা হবে।

অনুষ্ঠানের সমাপনী আয়োজনে উপস্থিত থাকবেন ইসলামিক ফাউন্ডেশন এর মহাপরিচালক জনাব শামীম মোহাম্মদ আফজাল, তুরষ্ক দূতাবাসের অনারারি কন্সাল্টেন্ট ও এ কে খান গ্রুপের চেয়ারম্যান জনাব সালাহউদ্দিন কাশেম খান, জাতীয় মসজিদ বাইতুল মুকাররমের সম্মানিত ইমাম ও ইসলামিক ফাউন্ডেশন এর সিনিয়র মুহাদ্দিস মুফতি ওয়ালিউর রহমান খান আযহারী, আন্তর্জাতিক ক্যালিগ্রাফি শিল্পী জনাব আরিফুর রহমানসহ আরও অনেকে।

শিল্প সাহিত্যের এই আয়োজন তরুণ সমাজের মননকে শানিত ও অনুপ্রাণিত করবে এবং উদারতা বৃদ্ধিতে সহায়তা করবে দিনশেষে আয়োজকদের এটাই বিশ্বাস।