শান্তিতে বসবাস করতে খেলাফত রাষ্ট্র ব্যবস্থার বিকল্প নেই : মাওলানা জালালী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


সুনামগঞ্জের জগন্নাথপুরে বাংলাদেশ খেলাফত মজলিসের ২৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও ইউনিয়ন প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে বাংলাদেশ খেলাফত মজলিস জগন্নাথপুর উপজেলা শাখার উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। এ সময় উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা খন্ডখন্ড মিছিল সহকারে দলীয় নেতাকর্মীরা র‌্যালিতে অংশ গ্রহণ করেন। র‌্যালিটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে স্থানীয় আবদুস সামাদ অডিটরিয়ামে গিয়ে ইউনিয়ন প্রতিনিধি সম্মেলনে মিলিত হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় কমিটির নায়েবে আমীর মাওলানা রেজাউল করীম জালালী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা আতা উল্লাহ আমীন ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা বদিউজ্জামান। সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মাওলানা ফয়েজ আহমদ।

বাংলাদেশ খেলাফত মজলিস জগন্নাথপুর উপজেলা শাখার সভাপতি মাওলানা আবদুল মুনঈম শাহীনের সভাপতিত্বে এবং সেক্রেটারি মাওলানা সাইফুর রহমান সাজাওয়ার ও পৌর সভাপতি মাওলানা আতিকুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন,মৌলভীবাজার জেলা সভাপতি মুফতি হাবিবুর রহমান কাসেমী, কেন্দ্রীয় শূরা সদস্য মাওলানা নুর উদ্দিন আহমদ, সুনামগঞ্জ জেলা সভাপতি মাওলানা মূসা মোল্লাহ, হবিগঞ্জ জেলা নির্বাহী সভাপতি প্রফেসর আনোয়ার আলী, সিলেট জেলা সহ-সভাপতি অধ্যক্ষ জাহিদ উদ্দিন চৌধুরী, সুনাগঞ্জ জেলা সহ-সভাপতি মাওলানা নুরুল আলম খান জাহাঙ্গীর, মাওলানা সৈয়দ মুনসিফ আলী মেম্বার, সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ শাহিদ আহমদ, সিলেট জেলা যুগ্ম-সম্পাদক মূতাসিম বিল্লাহ জালালী, মৌলভীবাজার জেলা সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা আবুল কালাম, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগর দক্ষিণ শাখার সেক্রেটারি মাসুম আহমদ, সুনামগঞ্জ জেলা ইসলামী ছাত্র মজলিসের সভাপতি কবির আহমদ,সেক্রেটারি জাহাঙ্গীর বিন হারুন,সিলেট জেলা প্রচার ও প্রকাশনা সম্পাদক তারেক আহমদ,বাংলাদেশ খেলাফত মজলিস জগন্নাথপুর উপজেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি মাওলানা সৈয়দ তহুর আহমদ তৈফুর, মাওলানা রিয়াজ উদ্দিন রাজু, মাওলানা আবদুল কুদ্দুছ,মাওলানা নুরুজ্জামান, যুগ্ম-সম্পাদক মাওলানা শামসুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক শাহেদুল ইসলাম খান, উপজেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সম্পাদক আবদুল কাহার। এছাড়া জগন্নাথপুর পৌরসভা ও উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা সৈয়দ সানাওয়ার আলী,মাওলানা ওমর ফারুক, আবুল হাসান, সৈয়দ শামীম আহমদ,ডা. মুহিবুল ইসলাম, ক্বারী নজরুল ইসলাম খান, হাফিজ আশিকুর রহমান,শামসুল ইসলাম, মাওলানা আবদুল্লাহ,মাওলানা ছালিক আহমদ,ছাত্রনেতা কাওসার আহমদ, মইনুল বিন জামান প্রমূখ।

সম্মেলনে জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া, যুগ্ম-সম্পাদক হিফজুর রহমান তালুকদার জিয়াসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা রেজাউল করীম জালালী বলেন, দেশের মানুষকে শান্তিতে বসবাস করতে হলে খেলাফত রাষ্ট্র ব্যবস্থার বিকল্প নেই। তাই খেলাফত প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধ ভাবে আমাদের সবাইকে কাজ করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আতাউল্লাহ আমীন বলেন,দেশের রাষ্ট্র ক্ষমতায় দল পরিবর্তন হলেও আজ পর্যন্ত মানুষের ভাগ্য পরিবর্তন হয়নি। বিশেষ অতিথি মাওলানা বদিউজ্জামান বলেন, দেশ ও মানুষের কল্যাণের জন্য বাংলাদেশ খেলাফত মজলিসের জন্ম হয়েছে। সুতরাং খেলাফত মজলিসের প্রতিটি কর্মীকে অবশ্যই জগণের পাশে থেকে আন্দোলন করতে হবে। প্রধান বক্তার বক্তব্যে মাওলানা ফয়েজ আহমদ বলেন, যে দেশে একজন ব্যক্তি বিপুল পরিমাণ টাকা খরছ করে এমপি হয়। তার কাছ থেকে জনগণ কি সেবা আশা করতে পারে।