বগুড়ায় বাস-কাভার্ড ভ্যান সংঘর্ষ, নিহত ৪

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বগুড়ার শাজাহানপুর উপজেলার ঢাকা-বগুড়ার মহাসড়কের নয় মাইলের জামালপুর নামক স্থানে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতনামা ৪ বাস যাত্রী নিহত এবং আন্তত ২০ জন আহত হয়েছেন। তাদেরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (১ জানুয়ারি) বিকালে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, চট্টগ্রাম ছেড়ে আসা সৈয়দপুরগামী সিফাত ট্রেডিং কার্গো সার্ভিসের একটি কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো-১৫-১৪৯৫) সোমবার বিকাল ৩টার দিকে বগুড়ার শাজাহানপুরের নয়মাইল জামালপুর এলাকায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারান।
এসময় বগুড়া শহরের আন্তঃথানা বাসস্ট্যান্ড ছেড়ে আসা ধুনটগামী একটি বাসের (বগুড়া-ব-৪৬৬৬) মুখিমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে ঘটনাস্থলেই কাভার্ড ভ্যান চালক নিহত এবং অন্তত ২০ জন আহত হন।
পরে স্থানীয় জনগণ, ফায়ার সার্ভিস ও পুলিশ তাদেরকে উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করলে সেখানে দুই নারীসহ তিন জন মারা যান। দুর্ঘটনার পর ভ্যান ও বাস মহাসড়কে থাকায় প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল ব্যাহত হয়েছে।

পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা মহাসড়ক থেকে দুর্ঘটনা কবলিত যান দুটি সরিয়ে ফেললে চলাচল স্বাভাবিক হয়।

বগুড়া শহরের ছিলিমপুর টাউন ফাঁড়ি পুলিশের উপ-পরিদর্শক (টিএসআই) আশুতোষ মিত্র জানান, দুর্ঘটনাস্থলে একজন এবং হাসপাতালে নিয়ে আসবার পর আরো ৩জন বাস যাত্রীর মৃত্যু হয়। হাসপাতালে আরো ২০ জন আহত চিকিৎসাধীন রয়েছে।