তাক্বওয়াভিত্তিক সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হোন : খেলাফত আন্দোলন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা হাজী ফারুক আহমাদ বলেছেন, তাক্বওয়া তথা আল্লাহর সামনে স্বীয় কৃতকর্মের জবাবদিহিতার ভয় অন্তরে দৃঢ়ভাবে বদ্ধমূল করা ব্যতিরেকে সমাজ ও রাষ্ট্র থেকে জুলুম, অত্যাচার, দুর্নীতি দূর করা সম্ভব নয়। মানবরচিত আইন কানুন মানুষকে তাক্বওয়া শিক্ষা দেয় না বরং আইনের ফাঁকফোকর খুজে অপরাধ ও দূর্নীতিতে লিপ্ত করিয়ে দেয়। হযরত হাফেজ্জী হুজুর রহ. আত্মশুদ্ধি, উলামায়ে কেরামের নেতৃত্ব কায়েমের মাধ্যমে আল্লাহর জমিনে আল্লাহর খেলাফত তথা তাক্বওয়াভিত্তিক সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলাদেশ খেলাফত আন্দোলন গঠন করেছিলেন। এ লক্ষ্য বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

আজ মঙ্গলবার বিকাল তিনটায় বরিশাল প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ খেলাফত আন্দোলন বরিশাল মহানগরের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাওলানা কামরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী ও নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা ইলিয়াস মাদারীপুরী, মাওলানা সানাউল্লাহ ফিরোজ, হাফেজ মাওলানা মাহবুবুর রহমান, মুফতি মামুনুর রশিদ, মুফতি আব্দুল্লাহ ইউসূফ, মাওলানা উমর ফারুক, মাওলানা শিহাবুদ্দীন, ইঞ্জিনিয়ার আবু সাঈদ প্রমূখ।

মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, সৎ, মুত্তাকী ও যোগ্য পাত্রে ভোট দিলে তার কৃত সকল ভাল কাজের অংশীদার হিসেবে ভোটদাতাগণও গণ্য হবেন। তেমনিভাবে অযোগ্য ও দূর্নীতিবাজদের নির্বাচিত করলে তাদের খারাপ কাজের দায়ভার ভোটদাতাদের উপরও বর্তায়। অতএব হাফেজ্জী হুজুরের তওবার রাজনীতির ডাকে সাড়া দিয়ে আগামী নির্বাচনে সৎ ও যোগ্য প্রার্থীদেরকে ভোট দিয়ে নির্বাচিত করতে হবে।

মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, হাফেজ্জী হুজুর প্রতিষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলন অন্যায়ের প্রতিবাদে সদা অগ্রগামী। সমাজ ও রাষ্ট্র থেকে জুলুম, হানাহানি, মারামারির মূলোৎপাটন করে শান্তি ও সমৃদ্ধির দেশ গড়তে সদা তৎপর থাকতে হবে খেলাফত আন্দোলনের প্রতিটি কর্মীকে।

সভাপতির বক্তব্যে মাওলানা কামরুল ইসলাম বলেন, আমীরে শরীয়ত আল্লামা শাহ আতাউল্লাহর নেতৃত্বে বরিশাল সহ সারাদেশে খেলাফত আন্দোলনের পক্ষে গণজোয়ার সৃষ্টি হচ্ছে। ধর্মনিরপেক্ষতার নামে অধর্ম, নাস্তিক্যবাদীদের সুগভীর ষড়যন্ত্র, বাম-রামদের আস্ফালনে বিরাজমান সংকটময় পরিস্থিতির মোকাবেলায় সবাইকে হাফেজ্জী হুজুরের বটগাছের ছায়াতলে সমবেত হওয়ার আহবান জানান তিনি।