নফল নামাজ আর কোরআন তেলাওয়াতে করে সময় কাটাচ্ছেন মাওলানা নিজামী

মাওলানা মতিউর রহমান নিজামীমানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর রায় কার্যকর হতে পারে যেকোনো সময়।নাম প্রকাশে অনিচ্ছুক কারাগারের এক কর্মকর্তা জানিয়েছেন, নামাজ আর কোরআন তেলাওয়াত করে সময় পার করছেন মাওলানা নিজামী। তিনি পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছেন।

কারাগার সূত্রে জানা যায়, গতকাল সোমবার রায় পড়ে শোনানোর পর থেকে নিজামী কিছুটা উদ্বিগ্ন রয়েছেন। রাতে অনেক দেরি করে ঘুমাতে যান। তিনি নফল নামাজ আর কোরআন তেলাওয়াত করেন অনেক রাত পর্যন্ত। পরে ঘুমিয়ে পড়েন।

আজ মঙ্গলবার খুব ভোরে ঘুম থেকে ওঠেন নিজামী। নামাজ আদায় করেন, কোরআন তেলাওয়াত করেন। কিছুটা সময় অন্য বন্দিদের সঙ্গে কথা বলে পার করেন। পরে অন্য বন্দিদের সঙ্গে তাঁকেও সকালের নাশতা দেওয়া হয়।

নাশতায় ছিল দুটি রুটি ও এক বাটি ভাজি। ডিম বা চা লাগবে কি না, এমন প্রশ্ন করলে তিনি ‘না’ বলেন। তা ছাড়া তাঁর চায়ের অভ্যাস নেই বলেও জানান।

এরপর নিজামী পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করা যায় কি না, তা জানতে চান একজন ডেপুটি জেলারের কাছে।

গত ৫ মে (বৃহস্পতিবার) আপিলের রায়ের বিরুদ্ধে করা পুনর্বিবেচনা (রিভিউ) আবেদন খারিজ করে নিজামীর মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চ এ রায় দেন। বেঞ্চের অপর তিন সদস্য হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74