আবারো কুরআন প্রতিযোগিতায় অংশ নিতে কুয়েত যাচ্ছেন বিশ্বজয়ী হাফেজ তরিকুল!

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আলাউদ্দীন বিন সিদ্দিক


দুবাইয়ে অনুষ্ঠিত ২১তম দুবাই হলি কুরআন এ্যাওয়ার্ড প্রতিযোগীতায় ১০৩ টি দেশের প্রতিযোগিদেরকে পরাজিত করে ১ম স্থান অর্জনকারী ১৩ বছরের হফেজ ত্বরিকুল ইসলাম এবার বাংলাদেশের পক্ষে বিশ্বের বাছাইকৃত সেরা হাফেজে কুরআনদের সাথে প্রতিযোগীতায় লড়তে কুয়েত যাচ্ছেন।

গতকাল ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ থেকে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হন।

সে হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত দনিয়া যাত্রাবাড়ীস্থ ঢাকার একাধিকবার বিশ্বসেরা পুরস্কারপ্রাপ্ত হিফজ শিক্ষা প্রতিষ্ঠান মারকাজুত তাহফিজ মাদরাসার ছাত্র।

সে গত বছর দুবায়ে পুরস্কার হিসাবে বাংলাদেশি টাকায় ৬০ লক্ষ টাকা, আন্তর্জাতিক সনদ ও দুবাইয়ের শাসক শেখ আহমাদ বিন রাশেদ আল মাখতুম এর কাছ থেকে সম্মাননা গ্রহন করে।

১০৩ টি দেশকে পরাজিত করে বাংলাদেশের জন্য একটি গৌরবময় ইতিহাস সৃষ্টি করেছিল সে। বরাবরের ন্যায় এবারও ত্বরিকের এ বিজয় বিশ্ব জয়ের অপেক্ষায় বাংলাদেশ।

উল্লেখ্য কয়েক দিন আগে কুয়েত ও ববাহরাইনে বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ৭০ টি দেশের হাফেজদেরকে পরাজিত করে নেছার আহমাদ আন নাছিরীর আরেক ছাত্র হাফেজ সাইফুর রহমান ত্বকি ২য় স্থান অর্জন করে প্রায় ২৫ লক্ষ টাকা ও আন্তর্জাতিক সনদ লাভ করে।

এছাড়াও এযাবৎ অত্র মাদরাসার ছাত্ররা সৌদিআরবে ৭ বার , মিশরে ৩ বার, আলজেরিয়া ২ বার, লিবিয়া ১ বার, ইরান ৫ বার, কুয়েত ২ বার, কাতার ১ বার, গাম্বিয়া ১ বার, বাহরাইনে ২বার, দুবাই ৩ বার ও জর্দানে ৫ বার বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মানকে আলোকিত করেছে এবং জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত এন টিভি, বাংলাভিশন, আর টিভি, মাছরাঙা টিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে মাহে রমজানে প্রচারিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় একাধিকবার ১ম, ২য়, ৩য় স্থান অর্জনকরে আসছে নিয়মিত।

বাংলাদেশের লাল-সবুজের পতাকাকে বিশ্ব দরবারে সমুজ্জল করায় সৌদি সরকারের পাশাপাশি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং দুবায়ের শাসক শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের এ্যাওয়ার্ড তুলে দেন বাংলাদেশে অত্যাধুনিক হিফজ মাদরাসার রূপকার বিশ্বসেরা হাফেজ গড়ার কারীগর বহুগ্রন্হ্য প্রণেতা শায়েখ হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরীর ও তার বিশ্ববিজয়ী হাফেজ ছাত্রদের হাতে। আবারও লাল সবুজের পতাকার বিজয় আনতে হাফেজ ত্বরিকুল ইসলাম দেশবাসীর কাছে দোয়া প্রার্থী।