আমি নিজে মাদ্রাসায় পড়াশোনা করেছি, আমি কি তবে সন্ত্রাসবাদী? : প্রশ্ন ভারতীয় মন্ত্রীর

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট 


ভারতের কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী  মুখতার আব্বাস নকভি বলেছেন, আমি নিজে একটা মাদ্রাসায় পড়াশোনা করেছি। আমি কি তবে সন্ত্রাসবাদী?

উত্তরপ্রদেশ শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের চেয়ারপার্সন ওয়াসিম রিজভি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি দিয়ে মাদ্রাসা শিক্ষাব্যবস্থা তুলে দিয়ে সব মাদ্রাসা ও এ ধরনের সব ইসলামিক শিক্ষাকেন্দ্রকে দেশের চলতি শিক্ষা ব্যবস্থার আওতায় আনার দাবি করার পর এ নিয়ে মিডিয়ার প্রতিক্রিয়া দিতে গিয়ে  নকভি এ মন্তব্য করেন।

তিনি বলেন, কিছু লোক মাদ্রাসা নিয়ে অর্থহীন নানা প্রশ্ন করছে। আমিও মিডিয়ার আচরণে অখুশি। কেন ওরা এটা নিয়ে ইস্যু করছে। সরকার বা বিজেপি, কেউই তো প্রশ্ন করছে না মাদ্রাসা সম্পর্কে।

নকভি বলেন, আমি নিজে একটা মাদ্রাসায় পড়াশোনা করেছি। আমি কি তবে সন্ত্রাসবাদী? কিছু লোক যেভাবে মাদ্রাসাগুলির বদনাম করছে, আমি তাতে সত্যিই ব্যথিত। বরং মাদ্রাসা শিক্ষকদের সময়মতো বেতন হওয়ার মতো ইস্যুতে আলোচনা, বিতর্ক হোক। সম্প্রতি উত্তরপ্রদেশ সরকার মাদ্রাসাগুলির কাছে তাদের তহবিলের উত্স সহ বিস্তারিত তথ্য চায়। প্রায় ৯০ শতাংশ মাদ্রাসাই এখনও পর্যন্ত সব তথ্য জমা দিয়েছে। সুতরাং সব মাদ্রাসাকে একই দৃষ্টিভঙ্গি থেকে বিচার করা যায় না। এটা ঠিক নয়।

সূত্র : এবিপি আনন্দ