এসপির কঠোর পদক্ষেপে এক বছরে ৮৯ পুলিশের বিরুদ্ধে শাস্তি

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ঝিনাইদহ জেলায় এক বছরে ৮৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। জব্দ সোনা আত্মসাৎ ও আটক বাণিজ্যের সঙ্গে জড়িত থাকায় জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়। এরপরও জেলায় পুলিশ সদস্যদের অপরাধ প্রবনতা কমছে না। পরিস্থিতি সামালও দেয়া যাচ্ছে না।

ভারপ্রাপ্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ বলেন, পুলিশ একটি সুশৃঙ্খল বাহিনী। এ বাহিনীর কেউ শৃঙ্খলা ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেয়া হয়। ২০১৭ সালে ওসি, এসআই, এএসআই ও কনস্টেবল-যারা শৃঙ্খলা ভঙ্গ করেছেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়ার সুযোগ নেই।

তিনি আরো বলেন, কোটচাঁদপুর সার্কেলের সাবেক অতিরিক্ত পুলিশ সুপার রেজার বিরুদ্ধে আনীত অনৈতিক কর্মকান্ডের তদন্ত চলছে। কয়েক মাস আগে তাকে বদলি করা হয়। আজবাহার আলীর দেয়া তথ্য অনুযায়ী গত বছর ঝিনাইদহ জেলা পুলিশের অন্তত ৮৯ সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এরমধ্যে ২৫ জনকে গুরুদন্ড এবং ৬৫ জনকে লঘুদন্ড দেয়া হয়েছে। দুই কনস্টেবলকে চাকরিচ্যুত করা হয়েছে এবং কয়েক জনের বার্ষিক ইনক্রিমেন্ট ও পদোন্নতি স্থগিত রাখা হয়েছে। কয়েকজনের বিরুদ্ধে বিভাগীয় মামলাও হয়েছে।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74