এবারের বিশ্ব ইজতেমায় আখেরি মুনাজাত হবে বাংলায়

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আলাউদ্দীন বিন সিদ্দিক


এবার বিশ্ব ইজতেমার আখেরি মুনাজাত ও হেদায়েতি বয়ান বাংলায় প্রদান করা হবে বলে নিশ্চিত করেছেন টঙ্গীর তাবলিগের মুরব্বী গিয়াসউদ্দিন । গতকাল রাতে তাবলিগের শীর্ষ জামাতের মুরব্বীদের বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পাঁচ স্তরের নিরাপত্তার মধ্য দিয়ে গাজীপুরের টঙ্গীতে অনুষ্ঠিত হচ্ছে তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম ধাপ। এ ধাপের শেষ দিন হলো আগামীকাল ১৪ জানুয়ারি রবিবার।

মুরব্বী গিয়াসউদ্দিন বলেন, আগামীকাল রবিবার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে ইজিতেমার প্রথম ধাপের আখেরি মুনাজাত শুরু হবে। এবার বিশ্ব ইজতেমায় আখেরি মুনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের কাকরাইল মসজিদের খতিব হাফেজ মাওলানা মোহাম্মদ জোবায়ের। আখেরি মোনাজাতের আগে হেদায়াতি বয়ানও বাংলায় করবেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন।

ফাইল ছবি

উল্লেখ্য যে, টঙ্গীর তুরাগতীরে গতকাল বাদ ফজর আমবয়ানের মাধ্যমে তিনদিনব্যাপী ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়েছে। আগামীকাল ১৪ জানুয়ারি (রোববার) আখেরি মুনাজাতের মধ্য দিয়ে এর সমাপ্তি ঘটবে। চারদিন বিরতির পর ১৯ জানুয়ারি (শুক্রবার) থেকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে। ২১ জানুয়ারি দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনায় আখেরি মুনাজাতের মধ্য দিয়ে ২০১৮ সালের বিশ্ব ইজতেমা শেষ হবে।