গভীর রাতে শীতার্তদের মাঝে মাদরাসা ছাত্রদের শীতবস্ত্র বিতরণ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | জুনাইদ আহমদ


ঋতু বদলে প্রতি বছরই আসে শীতের মৌসুম। এ মৌসুম কারো জন্য অত্যন্ত মজার একটি ঋতু। আবার কারো কারো জন্য এ শীতকাল নিদারুন কষ্ট ও বেদনার। পুরো শীতকাল জুড়ে প্রায় প্রতিদিনই খবরের পাতায় প্রকাশিত হয় ঠান্ডাজনিত মৃত্যুসংবাদ। এরমধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যাই বেশি। শীতকালে শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সংগঠন ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন নানা শ্রেণী ও পেশার মানুষ ৷ আলেম-ওলামা ও মাদরাসার ছাত্ররাও এ মহৎ কাজে পিছিয়ে নেই কোন অংশে ৷ গতকাল(১২ জানুয়ারী) শুক্রবার মিরপুর ১ থেকে চিড়িখানা,গাবতলী বাস স্ট্যান্ড,টঙ্গী রেলস্টেশন ও ইজতিমার মাঠ সহ আশপাশ এলাকায় দেখা যায় মাদরাসার ছাত্রদের উদ্যোগে গরীব দুঃখী শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের বাস্তব চিত্র।

Helpless Child’s Foundation ব্যানারে একদল মাদরাসা ছাত্র গতকাল গভীর রাতে মিরপুর,গাবতলী বাস স্ট্যান্ড,টঙ্গী রেলস্টেশন ঘুরে ঘুরে অসহায়, ছিন্নমূল, গৃহহীন পথশিশু এবং দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

সংগঠনের সদস্য হাসিবুর রহমান হাসীবের সঙ্গে কথা বলে জানা যায়, ঢাকা উত্তরা এরাবিক মডেল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল্লাহ মুস্তফা’র পৃষ্ঠপোষকতায় নিজেদের অর্থখরচে তারা এ সেবামূলক কাজ করছেন। তাঁদের সংগঠনের সদস্য সংখ্যা পাঁচ শতাধিক।
প্রতি বৃহস্পতি ও শুক্রবারে এবং ছুটির দিনগুলোতে তাঁরা দেশের বিভিন্ন স্থানে অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করে। শীতবস্ত্র বিতরণ ছাড়াও তাঁদের কর্মসূচীর মধ্যে রয়েছে, পথশিশুদের উন্মুক্ত পাঠদান, চিকিৎসা গ্রহণে অসামর্থ্য হতদরিদ্র রোগীদের আর্থিক সহায়তা প্রদানসহ সেচ্ছায় রক্তদান এবং প্রয়োজননুসারে বাংলাদেশের বিভিন্নস্থানে বিনামূল্যে রক্ত পৌঁছানো ইত্যাদি৷