জমিয়ত নেতা মাওলানা হোসাইন আহমদ নোমানী’র ইন্তিকালে দলের সভাপতি ও মহাসচিবের শোক

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট 


জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নির্বাহী সদস্য ও কিশোরগঞ্জ জেলা জমিয়তের সাবেক সভাপতি, বিশিষ্ট আলেমে-দ্বীন, ভৈরব শাহী জামে মসজিদের খতীব হযরত মাওলানা হুসাইন আহমদ নোমানী’র ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা আব্দুল মু’মিন শায়খে ইমামবাড়ী ও মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

আজ (১৩ জানুয়ারী) সকালে প্রদত্ত এক শোকবার্তায় জমিয়তের শীর্ষ নেতৃদ্বয় বলেন, আমরা মরহুম মাওলানা হোসাইন আহমদ নোমানী’র জন্য মহান আল্লাহর শাহী দরবারে করজোড়ে ফরিয়াদ জানাচ্ছি, তিনি যেন তাঁর এই মুখলিস দ্বীনে দায়ী ও আলেম বান্দাহকে নিজ রহমতের শীতল চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের মেহমান করে নেন। মরহুমের ইন্তিকালে জাতি এক প্রতিথযশা আলেম ও কৃতি সন্তানকে হারাল।

আল্লামা আব্দুল মু’মিন শায়েখে ইমামবাড়ি ও আল্লামা নূর হোসাইন কাসেমী আরো বলেন, ইসলামী শিক্ষার প্রচার-প্রসারে ব্রত থাকার পাশাপাশি দ্বীনি বয়ান এবং জমিয়তে উলামায়ে ইসলামকে কিশোরগঞ্জ জেলায় জনপ্রিয় করে তুলতে মরহুম হুসাইন আহমদ নোমানী গৌরবময় অসামান্য ভূমিকা ও অবদান রেখে গেছেন। তার সুশৃঙ্খল সাংগঠনিক তৎপরতা দলের নেতা-কর্মীদের জন্য অনুপ্রেরণার খোরাক যোগাবে।

জমিয়ত নেতৃদ্বয় শোকবার্তায় আরো বলেন, মরহুম মাওলানা হুসাইন আহমদ নোমানী দীর্ঘ দিন ইলমের মসনদের দরস দিয়ে অগণিত আলেমে-দ্বীন তৈরিতেও বিশাল ভূমিকা রেখে গেছেন। ইসলামী জ্ঞান ও পরিশুদ্ধ আমলের ক্ষেত্রে তার অবস্থান ছিল ঈর্ষনীয়। পরম করুণাময় আল্লাহ মরহুম মাওলানা হুসাইন আহমদ নোমানী’র অসংখ্য দ্বীনি খিদমতের অবশ্যই উত্তম জাযা দান করবেন এবং তাঁকে জান্নাতের উঁচু মাকামে স্থান দিবেন- এই দোয়া করি।

শোক বার্তায় আল্লামা আব্দুল মু’মিন শায়েখে ইমামবাড়ী ও আল্লামা নূর হোসাইন কাসেমী মরহুম মাওলানা হুসাইন আহমদ এর অগণিত ছাত্র, ভক্ত, শুভানুধ্যায়ী এবং শোকসন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং তাঁদের সকলের সবরে-জামিলের জন্য দোয়া করেন।