প্রধানমন্ত্রীর বক্তব্য হতাশার আর্তনাদ : শামসুজ্জামান দুদু

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভাষণকে হতাশ ও ব্যর্থতার আর্তনাদ বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যের মধ্যদিয়ে আমরা বুঝতে পেরেছি তিনি আর বেশিদিন ক্ষমতায় নেই। তার বক্তব্য স্পষ্ট করেছে তার অধীনে দেশে কোনো ভালো নির্বাচন হওয়ার সম্ভবনা নেই। এই বক্তব্যের মধ্যদিয়ে আমরা জানতে পেরেছি বর্তমান প্রধানমন্ত্রীকে পদত্যাগ করানো ছাড়া বাংলাদেশে সুষ্ঠু স্বাভাবিক গ্রহণযোগ্য নির্বাচন হওয়ারও পথ নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের পরদিন জাতীয় প্রেসক্লাবের সামনে শনিবার ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম সহ আরও অনেকে বক্তব্য দেন।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি ইউনূস মৃধাসহ সকল রাজবন্দির নি:শর্ত মুক্তির দাবিতে আয়োজিত কর্মসূচিতে দুদু বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে অনেক সফলতার কথা বলেননি। তিনি অসংখ্য মানুষকে গুম ও খুন করছেন। হাজার-হাজার কোটি টাকা বিদেশে পাঁচার আর লোপাট করা হয়েছে। কিন্তু এসব বিষয়ে তিনি কোন কথা বলেননি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ছাড়া ৫ জানুয়ারির নির্বাচন আর কেউ সমর্থন করেনি। সেই নির্বাচন থেকে বের হয়ে সকলের গ্রহনযোগ্য কোন নির্বাচন দেবেন কি না তা বলা হয়নি। বিরোধী দলের সাথে নির্বাচনী সমঝোতার আলোচনায় বসবেন কি না তাও স্পষ্ট করে কিছু বলেননি।