প্রথম পর্ব শেষ, ইজতেমার শেষ পর্ব ১৯ জানুয়ারি

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


টঙ্গীর তুরাগ তীরের আখেরি মোনাজাতে লাখো মুসল্লির অংশ গ্রহণে আমিন আমিন ধ্বনিতে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনায় শেষ হল বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয় টঙ্গীর তুরাগপাড়।সকাল ১০.৪০ মিনিটে শুরু হয়ে  প্রায় ৩৫ মিনিট ধরে চলে মোনাজাত। বাংলাদেশসহ বিশ্বের মানুষের জন্য কল্যাণ কামনা করা হয়।

মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের হাসান।

মোনাজাতে অংশ নিতে ইজতেমার মূল মঞ্চ থেকে শুরু করে ময়দান ও আশপাশের সড়কগুলোতে অবস্থান নেন লাখো মুসল্লি। আশপাশে থাকা দালান-কোঠার ছাদেও নারী-পুরুষসহ অনেক মুসল্লিকে মোনাজাতে অংশ নিতে দেখা গেছে।

আখেরি মোনাজাতের আগে সকাল সাড়ে ৭টার দিকে শুরু হয় বয়ান। ভোর থেকে আখেরি মোনাজাতে অংশ নিতে ময়দানে উপস্থিত হন লাখো মুসল্লি।


শেষ পর্ব ১৯ জানুয়ারি

দ্বিতীয় পর্ব শুরু হবে আগামী ১৯ জানুয়ারি এবং ২১ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা। এদিকে আজ রোববার প্রথম পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে ভোরে সূর্য ওঠার আগেই ইজতেমা মাঠে দলে দলে আসতে থাকেন মুসল্লিরা।

শুক্রবার রাতে কাকরাইল মসজিদে তাবলিগ মুরুব্বিদের এক পরামর্শ সভা অনুয়ায়ী আগামি বিশ্ব ইজতেমা শুরু হবে ২০১৯ সালের ১১জানুয়ারি।


বিশ্ব ইজতেমা আগামী বছর শুরু হবে ১১ জানুয়ারি

আগামী বছর বিশ্ব ইজতেমা ১১ জানুয়ারি থেকে অনুষ্ঠিত হবে। শুক্রবার রাতে কাকরাইল মসজিদে তাবলিগ মুরুব্বিদের এক পরামর্শ সভায় ওই তারিখ নির্ধারণ করা হয়।

বিশ্ব ইজতেমার মুরুব্বি মো. গিয়াস উদ্দিন জানান, তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বিদের সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী বছর বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ১১, ১২ ও ১৩ জানুয়ারি এবং চারদিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্ব ১৮, ১৯ ও ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে।