কে হচ্ছেন বিএনপির মেয়র প্রার্থী; তাবিথ না আখতারুজ্জামান?

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মারজান হুসাইন চৌধুরী 


ঢাকা উত্তর সিটি উপনির্বাচনে মেয়র পদে ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে বিএনপি থেকে মনোনয়ন ফরম নিয়েছেন সাবেক সংসদ সদস্য বিএনপি’র আলোচিত নেতা মেজর (অব.) আখতারুজ্জামান।

ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে সাড়ে ১২টার দিকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

এছাড়াও একইদিন বিএনপির আরেক মনোনয়ন প্রত্যাশী তাবিথ আওয়ালও  মনোনয়ন ফরম কিনেছেন। তিনি গতবারও বিএনপির প্রার্থী ছিলেন। এখন পর্যন্ত তাকেই বিএনপির প্রার্থী ভাবা হচ্ছে। যদিও সাবেক সংসদ সদস্য বিএনপি’র আলোচিত নেতা মেজর (অব.) আখতারুজ্জামান দাবি করেছেন, দল ও জোট প্রধান খালেদা জিয়া তাকে মনোনয়নপত্র কেনার অনুমতি দিয়েছেন।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে মনোনয়ন সংগ্রহ করেন সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান

আখতারুজ্জামান বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) আমাকে মনোনয়নপত্র কেনার অনুমতি দিয়েছেন বলে আমি কৃতজ্ঞ। আমরা বলেছি, ২০১৮ সাল পরিবর্তনের বছর। পরিবর্তন হবে, হতেই হবে। জাতীয়তাবাদী শক্তির জয় হবে।

মনোনয়ন না পেলে আপনার অবস্থান কী হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাহলে যিনি পাবেন, তাকে শতভাগ সমর্থন দিব। ম্যাডামের সিদ্ধান্তই চূড়ান্ত।

মনোনয়নপত্র সংগ্রহ শেষে সাংবাদিকদের সাথে আলাপ করছেন মেজর (অব.) আখতারুজ্জামান

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ ফেব্রুয়ারি। মনোয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৮ জানুয়ারি। যাচাই-বাছাই ২১ ও ২২ জানুয়ারি। প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি।