আন্তরিকতা ও ইতিবাচক কাজের মাধ্যমে ছাত্রসমাজকে এগিয়ে যেতে হবে : আব্দুল খালেক নিজামী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | জুবাইর আহমাদ নকী


বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও নেজামে ইসলাম পার্টির সৌদি আরব শাখার সভাপতি মাওলানা আব্দুল খালেক নিজামী বলছেন, সমালোচনা নয় হিংসা বিদ্ধেস নয় বরং আন্তরিকতা খোদাভীতি ও ইতিবাচক কাজের মাধ্যমে ইসলামি আন্দোলনের কর্মীদের কে লক্ষপানে এগিয়ে যেতে হবে। প্রতিপক্ষের নোংরামী ও হিংসাঙ্গতক কর্মকান্ডের জবাব ইতিবাচক কাজের মাধ্যমে দিতে হবে।

গতকাল রাতে পুরানা পল্টনস্থ খতিবে আজম মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ ঢাকা মহানগর কতৃক আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহানগর সভাপতি এহতেশামুল হক সাখীর সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন, ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল মাসউদ খান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত মহাসচিব আতিকুর রহমান সিদ্দিকী।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজের সাবেক কেন্দ্রীয় প্রচার সচিব এস মোহাম্মাদ হোসেন, মহানগর সহসভাপতি আহমাদুল্লাহ, মহানগর সেক্রেটারী হামীদুল হক শরিফে, কেন্দ্রীয় দফতর সচিব ফয়েজ আহমদ, কেন্দ্রীয় সদস্য জহিরুল হক।

কেন্দ্রীয় সভাপতি বলেন , ইসলাম বিদ্ধেসীদের মোকাবেলায় যোগ্য নেতৃত্ব ও কর্মী বাহিনী গড়ে তোলার কোন বিকল্প নেই। তিনি বলেন, যোগ্য নেতৃত্ব গড়ে তোলা সম্ভব হলেই কেবল দেশে ইসলামী শাসন ব্যবস্থাসহ সব ক্ষেত্রে আল্লাহর নেজাম প্রতিষ্ঠা করা সম্ভব হবে। তিনি সংগঠনের দায়িত্বশীলদের প্রতি যোগ্য নেতৃত্ব তৈরির জন্য দক্ষ কর্মী বাহিনী তৈরিতে মনোযোগী হওয়ার আহ্বান জানান।

ভারপ্রাপ্ত কেন্দ্রীয় মহাসচিব আতিকুর রহমান বলেন ছাত্র সমাজ কে সারাদেশে প্রশিক্ষনের মাধ্যমে যোগ্য সুনাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, ইতিমধ্যেই আমরা দেশের প্রধান প্রধান জেলাশহরগুলোতে কমিটি গঠনের  প্রক্রিয়া শুরু করেছি। আমরা আশাবাদী অতি শীঘ্রই ইসলামী ছাত্রসমাজ নিজের গৌরবোজ্জল ভাবমুর্তি পুনরায় ফিরে পাবে ইন শা আল্লাহ।